ঠাকুরগাঁওয়ে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও শাড়ী- লুঙ্গি বিতরণ

ঠাকুরগাঁওয়ে মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করা বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান এবং মহান বিজয় দিবস উপলক্ষে শাড়ী- লুঙ্গি বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) বিকেলে ৩ নং আকচা ইউনিয়ন পরিষদের আয়োজনে দক্ষিণ বঠিনা বধ্যভূমি মাঠে ইউনিয়নের ৬৯ জন বীর মুক্তিযোদ্ধাদের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলওয়াত ও গীতা পাঠের মাধ্যমে শুরু হয় আলোচনা সভা।

শুরুতে বীর মুক্তিযোদ্ধা ইব্রাহিম আলীর মুক্তি যুদ্ধের সংক্ষিপ্ত বিবরণের মধ্য দিয়ে আলোচনা করেন।

৩ নং আকচা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুব্রত কুমার বর্মনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ইউনিয়নের ৬৯ জন বীর মুক্তিযোদ্ধা শহীদ পরিবারের মাঝে শাড়ী- লুঙ্গি বিতরণ করেন, সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ ঘোষণা ও স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করে শহীদ মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধার সাথে স্মরন করেন এবং তিনি বলেন আমরা আজকে স্বাধীন বাংলায় বসবাস করতে পারছি আপনারা বীর মুক্তিযোদ্ধাদের জন্য। তিনি বীর মুক্তিযোদ্ধাদের অকুতোভয় সাহসের প্রসংশা করে তিনি বলেন মাত্র ৯ মাসের মধ্যে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করা সম্ভব হয়েছে এক মাত্র বীর মুক্তিযোদ্ধাদের জন্য।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ৩ নং আকচা ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ।