পিরোজপুরের মঠবাড়িয়ায় সাইবার নিরাপত্তা আইনে ২ জনের বিরুদ্ধে মামলা

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় মোঃ জহিরুল ইসলাম ও শফি নামে ২ জনের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলা হয়েছে। তারা বুখইতলা বান্ধবপাড়া গ্রামের মৃত আব্দুস সালামের পুত্র। জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা, বানোয়াট ও মানহানিকর স্ট্যাটাস ও বক্তব্য ছড়ানোর অভিযোগে তাদের বিরুদ্ধে এ মামলা করা হয়।

(৮ জুলাই) সোমবার সাংবাদিক শাহজাহান বাদী হয়ে বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন।সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোঃ গোলাম ফারুক যাচাই বাছাই শেষে মামলাটি গ্রহন করে মঠবাড়িয়া থানার ওসিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, আসামীদের ভগ্নিপতি মিলন ও ভাগ্নে মেহেদীদের সাথে সাংবাদিক শাহজাহানদের দীর্ঘ দিন ধরে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে। এই বিরোধের জের ধরে তারা ক্ষতিসাধনের চেষ্টায় লিপ্ত রয়েছে এবং বিভিন্ন সময় মানহানি করে আসছে।

১ নং আসামী জহিরুল ইসলাম গত ৬ জুলাই তার নিজ ফেসবুক আইডি Jahirul Islam (js) থেকে ‘মামলাবাজ শাহজাহান শিরোনামে’ একটি মানহানিকর, মিথ্যা ও কুৎসামূলক পোস্ট দেয়।এর আগে ২ নং আসামী শফি গত ২৯ এপ্রিল উপকূলের সংবাদ সহ কয়েকটি ফেসবুক পেজে মানহানিকর ও কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে ভিডিও প্রকাশ করে।

বাদীর আইনজীবী আজিজুর রহমান রিয়াজ জানান,মিথ্যা ও মানহানিকর স্ট্যাটাস অনলাইনে ছড়িয়ে দিয়ে মানহানি করার অভিযোগে সাইবার নিরাপত্তা আইন ২০২৩ এর ২৫(২),২৬(২) ও ২৯ ধারায় মামলাটি গ্রহন করেছে আদালত।