তরুণ সমাজ যশোরের প্রতিবাদ সভা অনুষ্ঠিত

তরুণ সমাজ যশোর, প্রিপেইড মিটার, ডিজিটাল বিড়ম্বনা শীর্ষক প্রতিবাদ সভার আয়োজন করে।

শনিবার (১১ মার্চ) যশোর প্রেসক্লাবের সামনে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। উক্ত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি নাট্যকার মাস্উদ জামান, সাধারণ সম্পাদক মির্জা রিয়াজ, প্রচার সম্পাদক মারুফ হোসেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য প্রতিক হাসান, পিয়াস মন্ডল ও রুমি প্রমুখ।

বক্তারা অভিযোগ করে বলেন, সম্প্রতি প্রিপেইড মিটার রিচার্জ করতে যেয়ে ভোগান্তির শিকার হতে হচ্ছে। কখনো ১২০ ডিজিট কখনো ২২০ ডিজিট আসছে। আর প্রতিবার মিটার রিচার্জের ক্ষেত্র ২০ বার প্রেস করা লাগছে। কোন কারণে তিনবার ভুল হলে মিটার লক হয়ে যাচ্ছে। ফলে এ বিষয়ে বিদ্যুৎ অফিসে অভিযোগ করার পর আরও ৫৮০ টাকা দিয়ে লক ছাড়ানো লাগছে।

এই ডিজিটাল অত্যাচার, নাগরিক হয়রানি বন্ধের জন্য যশোর প্রেসক্লাবে তরুণ সমাজ, যশোরের সদস্যরা এই প্রতিবাদ সভা করে। এই ডিজিটাল ভোগান্তি থেকে পরিত্রাণের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

সংগঠনের সভাপতি ও নাট্যকার মাসউদ জামান বলেন, বিদ্যুৎ এর দাম যেহেতু স্থিতিশীল নয়! আর প্রতিবার মুল্য বৃদ্ধির জন্য এই অধিক সংখ্যার ডিজিট আসছে সে কারণে এই প্রিপেইড মিটার অপসারণ করে পূর্বের এনালগ মিটার দেওয়া হোক। এ ব্যাপারে জানতে চেয়ে সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ করলেও কেউ ফোন রিসিভ করেননি।