‘ঢাকা উত্তর সিটি নির্বাচনে আদালতের রায়ে আ’লীগ হতাশ’

এইচ.এম আয়াত উল্যা, নোয়াখালী প্রতিনিধি : “ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচনে আদালতের রায়ে আ’লীগ হতাশ” মন্তব্য করে বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এটা নির্বাচনের বছর- আমরা চেয়েছিলাম এ নির্বাচন দিয়ে শুভ সূচনা করতে। কিন্তু আমাদের নিশ্চিত বিজয় আমরা পেলাম না।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকেলে নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনী ও চৌরাস্তায় বিভিন্ন সড়কের উন্নয়ন কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের সাথে প্রেস বিফ্রিংকালে মন্ত্রী এসব কথা বলেন। নির্বাচন বিষয়ে মন্ত্রী আরো বলেন, বিএনপির প্রার্থীর বদনাম আছে। তারা নির্বাচন নিয়ে শংকিত ছিলো। এজন্য বিএনপি ষড়যন্ত্রের আশ্রয় নিয়ে এখন উল্টাপাল্টা কথা বলছে। কিন্তু আওয়ামীলীগের প্রার্থীর কোনো বদনাম নেই। আমরা ক্লিন ইমেজের প্রার্থী দিয়েছি। আমরা বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী ছিলাম।

মন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আপনারাই বলছেন ঢাকা উত্তর সিটির নির্বাচন নিয়ে আদালতে রিটকারী বিএনপি’র লোক। কিন্তু তারা (বিএনপি) বলছে রিটকারী সরকারের দালাল। এটা তাদের নোংরা কথার বহিঃপ্রকাশ। ওবায়দুল কাদের আরো বলেন, বিএনপি’র রাজনীতিই হলো নোংরা কথার চর্চা। তাদের মধ্যে যে যত বেশী সরকার বিরোধী কথা বলতে পারে। হাইকমান্ডের কাছে তার তত বেশী কদর। বর্তমানে বিএনপি’র নেতারা সরকার বিরোধী কথা বলার প্রতিযোগিতায় নেমেছে। একজন যা বলে অন্যজন তার থেকে আরো বেশি বাড়িয়ে বলে। এটা নোংরামি।

মন্ত্রী নোয়াখালী খাল সংস্কার, সোনাপুর-জোরালগঞ্জ সড়ক, কুমিল্লা-নোয়াখালী ফোরলেন সড়ক সহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কথা উল্লেখ করে বলেন, আমাগীতে আবারো আওয়ামীলীগ ক্ষমতা আসলে নোয়াখালীর উন্নয়নে আরো উন্নয়নমূলক প্রকল্প হাতে নেওয়া হবে। এসময় মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উদয়ন দেওয়ান, পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা খানম, চৌমুহনী পৌরসভার মেয়র আক্তার হোসেন ফয়সল, কবিরহাট উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল আমিন রুমি প্রমুখ।