তালাবদ্ধ ঘরে মরে পচে রইলেন বৃদ্ধা

চট্টগ্রামের রাউজানে তালাবদ্ধ ঘর থেকে মাছুদা খাতুন (৬০) নামের এক বৃদ্ধার অর্ধগলিত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার রাত ১০টার দিকে উপজেলার রাউজান ইউনিয়নের ৯নং ওয়ার্ডের আবদুল মজিদ মিস্ত্রির বাড়ি থেকে এ মৃতদেহ উদ্ধার করে থানায় নিয়ে যাওয়া হয়েছে। রাউজান থানার অফিসার ইনচার্জ (ওসি) কেপায়েত উল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ বর্তমানে থানায় আছে। নিহত মাছুদা খাতুন ওই এলাকার মৃত আবদুল মোনাফের স্ত্রী।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি জানান, শুক্রবার বিকেল সাড়ে ৫ টার দিকে তালাবদ্ধ ঘর থেকে দুর্গন্ধ বের হওয়ায় এলাকার লোকজন তালা ভেঙে ঘরে ডুকেন। ওই সময় তারা খাটের উপর কম্বলসহ কাপড় দিয়ে ঢাকা অবস্থায় লাশ দেখতে পান। পরে তারা থানা পুলিশকে খবর দেন। পুলিশ গিয়ে স্বজনদের সাথে কথা বলেন এবং লাশের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে লাশ থানায় নিয়ে আসেন।

ওসি আরও জানান, স্থানীয়রা জানিয়েছেন— নিহতের ৩ ছেলে, ১ মেয়ে ও ৩ ছেলেবউ আছে। এরমধ্যে বড় ছেলে রফিক সৌদি আরব, ছোট ছেলে ফিরোজ মিয়া দুবাইয়ে এবং মেঝ ছেলে ঢাকায় থাকেন। ছেলেবউরাও দুইজন বাবার বাড়ি ও একজন স্থানীয় নোয়াপড়ায় ভাড়া বাসায় থাকেন।

স্থানীয় বাসিন্দা বেলাল উদ্দিন জানান, গত শুক্রবার মেঝ ছেলে আনোয়ার ঢাকা থেকে বাড়িতে এসেছিলেন। তিনি ঘরে কিছু মেরামতের কাজও করেছেন। ঘর তালবদ্ধ থাকায় ধারনা করা হচ্ছিল মাছুদা খাতুন কোথাও বেড়াতে গিয়েছিলেন।

তিন ছেলে, এক কন্যা ও তিন ছেলে বউ থাকতে একা কেন থাকেন এই বৃদ্ধা এর উত্তর খুঁজে পাওয়া যায়নি স্থানীয়দের কাছে।
এই বিষয়ে কথা বলতে বৃদ্ধার ছেলে-মেয়ের সঙ্গে তাৎক্ষনিক যোগাযোগ করা সম্ভব হয়নি।

রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহ বলেন, লাশ উদ্ধার করে থানায় ফিরতেই রাত সাড়ে দশটা বেজে গেছে। শনিবার ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হবে।

তালাবদ্ধ ঘরে এই বৃদ্ধা কিভাবে মারা গেল পুলিশ তা তদন্ত করছে বলেও জানান ওসি।