নতুন চমক নিয়ে শ্রোতা‌ প্রিয় শিল্পী এম আই মিঠু (ভিডিও)

গত ঈদুল ফিতরে মিঠুর ২য় একক অ্যালবাম “স্বপ্নের সাইকেল” প্রকাশ হওয়ার পর এবার একটি দৈত সহ মোট ৪টি সিংঙ্গেল গানে কণ্ঠ দিয়েছেন,‘বন্ধু সাড়া দাও’খ্যাত জনপ্রিয় সঙ্গীতশিল্পী এম আই মিঠু। যার মধ্যে রয়েছে “ভারি ভারি লাগে” সাঈদ রহমান এর কথায়, এফ এ সুমনের সুর ও সংগীতে ঈদ উল ফিতরে জি সিরিজের ব্যানারে প্রকাশ হতে যাচ্ছে। এছাড়া সজল শুভর কথায় “ও চোখে প্রেম এঁকেছি” ব্যতিক্রমী কথার মালা দিয়ে সাজানো এই গানটির সুর ও সংগীত করেছেন অমিত কর। ইতিমধ্যেই প্রকাশ পেয়েছে মাহিদুল হাসান মন এর সুর সংগীতে, চাষি মুহাম্মদ আলির লেখা “ইচ্ছে রঙে রাঙাবো” রোমান্টিক এ গানটিতে এম আই মিঠুর সাথে দৈতকণ্ঠ দিয়েছেন মিম জাকির গত ফেব্রুয়ারিতে মন মিউজিক স্টুডিও হতে এটি প্রকাশ পায়। এম আই মিঠু ও তরুন প্রতিভাবান গীতিকার জীবক বড়ুয়ার চমৎকার কথায় “মায়া ও মায়া রে, তোর এতো মায়া রে, মন তোরে পেতে চায় বারে বারে, শিঘ্রই “মায়া রে” শিরোনামের স্যাড গানটিও জি সিরিজ থেকে প্রকাশ পেতে যাচ্ছে, আর এ গানটির সুর ও সংগীত করেছেন ক্লোজ আপ ওয়ান তারকা সাব্বির জামান, গানটি নিয়ে ভিশন আশাবাদী, মিঠু বলেন সুন্দর টিম ওয়ার্ক এর মধ্য দিয়েই কম্পোজিশনের কাজটি শেষ হয়েছে। শ্রোতাদের ও ভালো লাগবে আমার বিশ্বাস। এবং সৈয়দ জিন্নাত আলীর লেখায় আলী নুর এর সুর ও সংগীতে পরিচালক ওয়াজেদ বাবুলের ৬০ পর্বের “অশান্তির হাট বাজার” নামের একটি ধারাবাহিক নাটকের টাইটেল গানে কণ্ঠ দিয়েছেন মিঠু।

চারুকলায় হাতে খড়ি মিঠুর, ছবি আঁকার পাশাপাশি দীর্ঘ দিনের স্বপ্ন বাস্তবায়নের লক্ষে সংগীতকে ভালোবেসে সমান তালে কাজ করে চলা, মিঠু জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নিয়মিত তার প্রদর্শনী ও স্টেজ শো করে চলেছেন।

২টি একক অ্যালবাম ছাড়াও বেশ কিছু মিক্সড অ্যালবাম সহ এবছর ৪টি সিংঙ্গেল গানে কণ্ঠ দিয়ে দিয়েছেন। এবং মিঠুর আঁকানো ছবি ও ভাস্কর্য বাংলাদেশ সহ বিদেশের বিভিন্ন গ্যালারীতে এপর্যন্ত ৯টি একক ও প্রায় ৫২টি গ্রুপ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

আর স্বীকৃতি হিসেবে রয়েছে প্রায় ডজন খানেক জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ের পুরস্কার, যার মধ্যে রয়েছে “সস্বস্ত্র বাহিনী পদক” বীর শ্রেষ্ঠ “নূর মোহাম্মদ পদক” , ভাস্কর্য বিভাগে “শ্রেষ্ঠ” পুরস্কার, বেশ কিছু “সম্মান সুচক” পুরস্কার, “মেরিট” পুরস্কার, মালায়শিয়া থেকে “মিকা” পুরস্কার, জাপানী সমকালিক প্রদর্শনী হতে সম্মাননা সহ রয়েছে অনেক স্বীকৃতি। এছাড়া তার প্রতিষ্ঠিত চ্যারিটি সংগঠন “দুঃস্থ কল্যাণ সংস্থা পাঁচবিবি” (DKSP) নিয়ে মিঠু অসহায় সুবিধা বঞ্চিতদের জন্যে নিরলস ভাবে প্রায় ১২ বছর কাজ করে চলেছেন।
উত্তরবঙ্গের জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম মিঠুর। পিতা আলতাফ হোসেন খোকন এবং মাতা মনোয়ারা বেগম এর ৫ ছেলে ও এক মেয়ে সন্তানের মধ্যে ৩য় মিঠু।