টুঙ্গিপাড়ায় শিশুদের ঈদ উপহার দিলেন প্রধানমন্ত্রী

নিজের পিতৃভূমি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় দুস্থ শিশুদের মধ্যে ঈদ শুভেচ্ছা উপহার বিতরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২ জুন) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবর জিয়ারতের পর শেখ রাসেল দুস্থ পুনর্বাসন কেন্দ্রে শিশুদের মাঝে ঈদ শুভেচ্ছা উপহার বিতরণ করেন তিনি। তিনশ’ জনকে প্রধানমন্ত্রীর এই উপহার সমগ্রী দেওয়া হয়েছে।

শনিবার সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সামাধিসৌধের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এসময় বঙ্গবন্ধুর কন্যা শেখ রেহানাও উপস্থিত ছিলেন। এছাড়াও সেখানে উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। পরে প্রধানমন্ত্রী ফাতিহা পাঠ করেন ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এর আগে শনিবার সকাল ৯টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রী তেজগাঁও বিমানবন্দরের উদ্দেশে যাত্রা করেন। সকাল ১০টায় হেলিকপ্টারে করে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হন। বেলা পৌনে ১১টার দিকে তিনি হেলিকপ্টারে করে টুঙ্গিপাড়া পৌঁছান।

পৌনে ১২টায় শেখ রাসেল দুস্থ পুনর্বাসন কেন্দ্রে শিশুদের মাঝে ঈদ শুভেচ্ছা উপহার বিতরণ করেন প্রধানমন্ত্রী। তিনশ’ জনকে তিনি এই উপহার সমগ্রী দেন। এদের মধ্যে ১৫ জনের হাতে প্রধানমন্ত্রী সরাসরি উপহার তুলে দেন। উপহার পাওয়া কয়েকজন শিশু হলো- মমতাজ, শারমিন, সীমা খানম, মরিয়ম খানম। তারা বলে, প্রধানমন্ত্রীর কাছ থেকে ঈদ শুভেচ্ছা উপহার পেয়ে তারা খুবই অনন্দিত। এটা তাদের কাছে স্মরণীয় ঘটনা। দিনটির কথা সারাজীবন মনে রাখবে তারা।

ঢাকার উদ্দেশে রওনা হওয়ার আগে প্রধানমন্ত্রী আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন। বেলা পৌনে ২টার দিকে তিনি হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে রওনা হন।