মুন্সীগঞ্জে বিএনপির কার্যালয়ে হামলা ভাংচুর, আহত ১০

মুন্সীগঞ্জ জেলা বিএনপির কার্যালয়ে আওয়ামী লীগ (নৌকা) প্রার্থীর সমর্থকরা হামলা করে ব্যাপক ভাংচুর চালিয়েছে। এ ঘটনায় ১০ বিএনপি নেতাকর্মী আহত হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জেলার শহরের সুপার মার্কেট চত্বর এলাকার পৌর মার্কেটে অবস্থিত জেলা বিএনপির কার্যালয়ে ওই হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হঠাৎ করে একদল সন্ত্রাসী লাঠি-সোঁটা নিয়ে জয়বাংলা ও নৌকার শ্লোগান দিয়ে বিএনপির দলীয় কার্যালয়ে প্রবেশ করে ব্যাপক ভাংচুর চালায়। এসময় কার্যালয়ে থাকা শহর বিএনপির সহ-সভাপতি সাবেক ভিপি মো. শাহিন মিয়া (৪০), অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান (৪০), মুক্তিযুদ্ধা বিষয়ক সম্পাদক মোতালেব সর্দার (৬০), শহর যুবদলের সাধারণ সম্পাদক বুরজাহান (৩৫), শহর শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক মো. বাবুল হোসেন (৪০), হরগঙ্গা কলেজে শাখা ছাত্রদলের সাবেক সভাপতি মো. মহিউদ্দিন (৩৫), যুবদল নেতা রিপন (৩০), আবু তাহের (২৫), টিপু (২০) ও ইকবালকে (২৫) ব্যাপক মারধর করে গুরুতর আহত করে। আহতদের স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

আহত শহর বিএনপি সহ-সভাপতি মো. শাহিন মিয়া জানান, আওয়ামী লীগ প্রার্থীর কর্মী-সমর্থকরা হামলা চালিয়ে আমাদের বেশ কিছু নেতাকর্মীকে আহত করেছে। ভাংচুর করা হয়েছে কার্যালয়ের আসবাবপত্র ও জিয়াউর রহমান ও খালেদা জিয়ার ছবি।

এব্যাপারে মুন্সীগঞ্জ সদর থানার ওসি আলমগীর হোসাইন বলেন, ৪/৫ জন লোক বিএনপির কার্যালয়ে গিয়ে হামলা চালিয়ে ভাংচুর করে। কারা এই ঘটনার সঙ্গে জড়িত তাদেরকে সনাক্ত করা সম্ভব হয়নি।

জয়বাংলা এবং নৌকার শ্লোগান দিয়ে হামলা করায় ধারনা করা হচ্ছে যে, আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকরা ওই হামলার সাথে জড়িত।