শালিখায় মাদরাসার সভাপতি নির্বাচনে পরাজিত হয়ে সুপার ও সহকারী শিক্ষকের উপর হামলা

মাগুরা প্রতিনিধি : মাগুরায় মাদরাসার সভাপতি নির্বচনে পরাজিত হয়ে মাদরাসার সুপার ও সহকারী শিক্ষকের উপর হামলা করেছে পরাজিত প্রার্থি। মাগুরা জেলার শালিখা উপজেলার জুনারী মহিলা মাদরাসার সভাপতি নির্বাচিত হতে না পেরে ওই মাদ্রাসার সুপার মাওলানা আশরাফ আলী এবং সহকারী শিক্ষক নাজির হোসেনকে কুপিয়ে মারাত্মক জখম করেছে পরাজিত প্রার্থি শহর আলি ও তার সহকর্মীরা। বৃহস্পতিবার সন্ধ্যায় গুরুতর আহত অবস্থায় তাদেরকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভুক্তভোগীরা জানায়, বৃহস্পতিবার শালিখা উপজেলার জুনারি মহিলা মাদরাসায় পরিচালনা কমিটির সভাপতি নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে অধিকাংশ ভোটারের সমর্থন নিয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন শালিখা উপজেলা নির্বাহি কর্মকর্তা সুমি মজুমদার। মোট ১০ ভোটের মধ্যে ইউএনও সুমি মজুমদার ৬ ও শহর আলী ৪ ভোট পেয়েছেন। পরাজিত প্রার্থি আড়পাড়া ইউনিয়নের সাবেক মেম্বর স্থানীয় আওয়ামীলীগ নেতা শহর আলি ক্ষুব্ধ হয়ে মাদ্রাসার সুপার ও শিক্ষক প্রতিনিধিকে মারপিট করেন।

মাদরাসা সুপার মাওলানা আশরাফ আলির ছেলে হাদিউজ্জামান জানান, বিকালে তার বাবা ও অপর সহকারি শিক্ষক নাজির হোসেনকে নিয়ে মটর সাইকেলে করে মাদরাসা থেকে আড়পাড়া সদরে ফিরছিলেন। পথে কাতলির মোড় এলাকায় শহর আলি তার কয়েকজন সহযোগীদের নিয়ে তাদেরকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। পরে গুরুতর আহত অবস্থায় তাদেরকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শালিখা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমি মজুমদার জানান, দুপুরে মাদরাসার নির্বাচন ছিল ঠিকই। কিন্তু এই সন্ত্রাসি হামলার সাথে নির্বাচনের কোন সম্পর্ক নেই। পুরনো শত্রুতার জের ধরেই তাদের উপর হামলা চালানো হয়েছে। হামলাকারিরা তাদের কাছ থেকে নগদ টাকা এবং মটর সাইকেলটি ছিনিয়ে নিয়েছে যেটি উদ্ধারের জন্যে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।

অভিযুক্ত শহর আলীর মোবাইল বন্ধ পাওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

শালিখা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।