আওয়ামী লীগের ‘রোড টু স্মার্ট বাংলাদেশ’ কর্মসূচি শুরু হলো ময়মনসিংহ থেকে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নির্বাচনী প্রচার ‘রোড টু স্মার্ট বাংলাদেশ’ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার সকালে ময়মনসিংহ নগরের কাঁচিঝুলি এলাকার একটি মিলনায়তনে সংবাদ সম্মেলন করে কর্মসূচি উদ্বোধন করেন দলটির নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক কবীর বিন আনোয়ার।

ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের উদ্যোগে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ‘রোড টু স্মার্ট বাংলাদেশ’ কর্মসূচির উদ্বোধনের পাশাপাশি একটি প্রশিক্ষণ কর্মসূচিরও উদ্বোধন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে কবীর বিন আনোয়ার বলেন, আওয়ামী লীগ এখনো রাজপথ ছাড়েনি। বিএনপির ধ্বংসাত্মক কর্মসূচি রাজনৈতিকভাবেই মোকাবিলা করা হবে। আর যদি তাঁরা রাজপথে ধ্বংসাত্মক কাজ করে, তাহলে আইন তার নিজস্ব গতিতে চলবে। গণতন্ত্রের জন্য বিরোধী দলের প্রয়োজন আছে। বিরোধী দল সরকারের গঠনমূলক সমালোচনা করে; তবে দুর্ভাগ্য, বিএনপি একটি ধ্বংসাত্মক দল। বিএনপি শুরু থেকেই দেশকে ধ্বংস করে চলছে। আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে অতীতেও বিএনপিকে প্রতিহত করেছে; এখনো করা হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী নির্বাচনের আগে ‘রোড টু স্মার্ট বাংলাদেশ’ কর্মসূচির মাধ্যমে আওয়ামী লীগের কর্মীরা মানুষের দ্বারে দ্বারে যাবেন। সরকারের উন্নয়ন মানুষের মধ্যে প্রচার করবেন। এ কর্মসূচির আওতায় ছয় লাখ আওয়ামী লীগ কর্মী অনলাইন ও অফলাইনে কাজ করবেন। বাংলাদেশে মোট ৭৮টি ইউনিটে আওয়ামী লীগ এসব কর্মসূচি পরিচালনা করবে। আজ ময়মনসিংহে প্রথম এই কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। এ কর্মসূচিতে ছাত্রলীগের সাবেক নেতারা যুক্ত হয়েছেন। তাঁদের সবাই দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে কর্মরত। এ কর্মসূচির সঙ্গে বিপুলসংখ্যক নারী কর্মীও থাকছেন।

সংবাদ সম্মেলনের আগে বেলুন উড়িয়ে ও বাদ্যযন্ত্র বাজিয়ে কর্মসূচির উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক প্রমুখ।