ইবি উপাচার্যের অডিও ফাঁস, তার কার্যালয়ে ফের তালা

ইসলামি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য ড. আবদুস সালামের কন্ঠসদৃশ নিয়োগ সংক্রান্ত একাধিক অডিও ক্লিপ ফাঁস হওয়ার অভিযোগ উঠেছে। প্রথমে ‘ফারাহ জেবিন’ নামের ফেসবুক আইডি থেকে তিনটি ও পরে ‘মিসেস সালাম’ নামের আইডি থেকে আর কয়েকটি অডিও ফাঁস হয়। এর প্রতিবাদে উপাচার্য কার্যালয়ে তালা দিয়েছে বিশ্ববিদ্যালয় অস্থায়ী চাকরিজীবী পরিষদ এবং তার অপসারণ দাবিতে আন্দোলন করে ।

সোমবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১০ টার দিকে এ কর্মসূচি পালন করেন তারা। এ সময় তারা উপাচার্যের বিরুদ্ধে “সালামের দুই গাল জুতা মারো তালে তালে”, “হইহই রইরই চোরা সালাম গেলি কই” প্রভৃতি স্লোগান দিতে থাকেন।

এসময় অস্থায়ী চাকরিজীবী পরিষদের সভাপতি ও মিজানুর রহমান টিটু এ সাধারণ সম্পাদক রাসেল জোদ্দারসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। জানা যায়, তারা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক নেতা-কর্মী। পরে প্রক্টররর সাথে আলোচনা শেষে দুপুরের দিকে তারা তালা খুলে দেন। এ সময় তারা উপাচার্যকে বিশ্ববিদ্যালয়ে অবাঞ্ছিত ঘোষণা করেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদাত হোসেন আজাদ বলেন, আমরা আন্দোলনরতদের সাথে কথা বলেছি। চেষ্টা করেছি তাদের আন্দোলন থামানোর কিন্তু তারা থামেনি। পরে অস্থায়ী চাকরিজীবী পরিষদের আন্দোলনের বিরতিতে তালা খুলেন।

এর আগে একই দাবিতে তারা গত রবিবারে উাপাচার্যের কার্যালয়ে তালা দিয়ে একই কর্মসূচি পালন করেন। পরে দুপুর সাড়ে ১২ টার দিকে তালা খুলে দেন।