এক দফার আন্দোলনে সরকারের পতন ঘটাতে হবে : খন্দকার লুৎফর রহমান

২০ দলীয় জোটের শীর্ষ নেতা, জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেন, গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জনপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠা করতে হবে। আর সে জন্য প্রয়োজন এক দফা আন্দোলন। আর এক দফার আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাতে হবে।

মঙ্গলবার (২৬ এপ্রিল) নয়াপল্টনের দলীয় কার্যালয়ে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ৯০ এর গণ-অভ্যুত্থানের আদলে সর্বস্তরের জনগণকে সম্পৃক্ত করে গণ-আন্দোলন গড়ে তুলে বর্তমান সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে। দলীয় সরকারের অধীনে নির্বাচন কোনভাবেই আর গ্রহণযোগ্য হতে পারে না। গণ-আন্দোলন ব্যতিরেকে এ সরকারের পতন সম্ভব নয়।

তিনি আরো বলেন, জাতির সামনে বর্তমান পরিস্থিতিকে সামনে রেখে রাজনৈতিক ভবিষ্যৎ পরিষ্কার করতে হবে। আগামী নির্বাচন অবশ্যই অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে হতে হবে এবং এ সরকারকে একটি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি করার পর্যাপ্ত সময় দিতে হবে।

সভায় আরো বক্তব্য রাখেন জাগপা সাধারণ সম্পাদক এস এম শাহাদাত, প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল হুমায়ূন কবির, সহ-সভাপতি মফজুলুর রহমান, যুগ্ম সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, যুব জাগপা সভাপতি আমীর হোসেন আমু, মহানগর জাগপা নেতা এম. এ রানা, ওসমান গনি প্রমুখ।