এবার বরখাস্ত হলেন নড়াইলের সেই চার চিকিৎসক

কর্তব্যে অবহেলার অভিযোগে নড়াইল সদর হাসপাতালের ওএসডিকৃত চার চিকিৎসককে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। সোমবার বিকাল সাড়ে ৩টায় সদর হাসপাতালের তত্ত্বাবধায়কের দপ্তরে এ আদেশ এসে পৌঁছায়।

সাময়িক বরখাস্তকৃত চিকিৎসকেরা হলেন সিনিয়র কনসালটেন্ট সার্জারি ডাক্তার আকরাম হোসেন, জুনিয়র কনসালটেন্ট কার্ডিওলজি ডাক্তার শওকত আলী, জুনিয়র কনসালটেন্ট কার্ডিওলজি ডাক্তার রবিউল আলম ও মেডিকেল অফিসার এ এস এম সায়েম।

এর আগে রবিবার দুপুরে ওই চার চিকিৎসককে ওএসডি করে স্বাস্থ্য মন্ত্রণালয়। তাদের সাময়িক বরখাস্ত করার বিষয়টি ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আব্দুস শাকুর।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নড়াইল-২ আসনের সংসদ সদস্য ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা গত ২৫ এপ্রিল সন্ধ্যায় সদর হাসপাতালে আকস্মিক পরিদর্শনের সময় ওই চার চিকিৎসককে হাসপাতালে অনুপস্থিত পান। ওইদিন কর্তব্যরত চিকিৎসকদের হাজিরা খাতায় স্বাক্ষর না দেখে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আব্দুস শাকুর এবং সার্জারি বিশেষজ্ঞ ডাক্তার আকরাম হোসেনের সঙ্গে মোবাইলফোনে কথা বলেন মাশরাফি। এ সময় বিভিন্ন ওয়ার্ডে রোগীদের সঙ্গে কথা বলে তাদের সমস্যার কথা শোনেন এবং হাসপাতালের বিভিন্ন অব্যবস্থাপনার চিত্র দেখতে পান। পরে হাসপাতালের কর্মকর্তা এবং জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন মাশরাফি।

নড়াইল সদর হাসপাতালে ৩৯ জন চিকিৎসকের পদ থাকলেও আছেন ১৭ জন। এর মধ্যে পাঁচজন চিকিৎসক সংযুক্তিতে। ভুক্তভোগী রোগী ও স্বজনদের অভিযোগ, অধিকাংশ চিকিৎসকই সপ্তাহে দুই থেকে তিন দিনের বেশি নড়াইল সদর হাসপাতালে দায়িত্ব পালন করেন না।