সাতক্ষীরার কলারোয়ায় বেগম রোকেয়া দিবসে পাঁচ জয়িতাকে সংবর্ধনা

সাতক্ষীরার কলারোয়ায় বেগম রোকেয়া দিবস ও জয়িতাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে শনিবার (৯ ডিসেম্বর) মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা অডিটোরামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লালটু বলেন, বেগম রোকেয়া নারী জাগরণের অন্যতম পুরোধা। তার দেখানো পথে আজো সমাজের বিভিন্ন শ্রেণীর নারীরা তাদের কর্মক্ষেত্রে উজ্জ্বল স্বাক্ষর রাখতে পারছেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কৃষ্ণা রায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।

উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার আক্তার।

উপজেলা অডিটোরামে আয়োজিত ওই অনুষ্ঠানে চারজন জয়িতাদের মাঝে বিশেষ সম্মাননা স্মারক হিসেবে ক্রেস্ট ও প্রশংসপত্র প্রদান করা হয়।

‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কর্মসূচিতে উপজেলা পর্যায়ে বাছাইকৃত ৫টি ক্যাটাগরির সুপারিশকৃত পাঁচজন নারীরা হলেন: অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নারী উপজেলার রঘুনাথপুর গ্রামের ইশারাত হোসেনের স্ত্রী জাহানারা বেগম, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী খোর্দবাটরা গ্রামের রেজাউল করিমের কন্যা শামসুন্নাহার চয়নিকা, সফল জননী নারী বাটরা গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী হাসিনা খাতুন, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোগে জীবন শুরু করেছেন যে নারী পৌরসভার মির্জাপুর গ্রামের সিরাজুল হকের কন্যা রুজিনা এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী উপজেলার নারায়ণপুর গ্রামের মৃত জিয়াউদ্দিন খানের কন্যা পারুল খাতুন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন থানার তদন্ত ওসি ফকির তাইজুর, মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন মহিলা বিষয়ক অফিসের ইন্সট্রাক্টর বিল্লাল হোসেন।

এ সময় বিভিন্ন এনজিও সংস্থার নারীরা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।