কাপ্তাই হ্রদে স্পিডবোট দুর্ঘটনায় নিখোঁজ দুইজনের মরদেহ উদ্ধার

রাঙ্গামাটির লংগদুর কাপ্তাই হ্রদের বালুভর্তি বোট ও স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষে নিখোঁজ দুই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে।

পানিতে তলিয়ে যাওয়ার ৩৬ ঘণ্টা পর নিখোঁজ কলেজ শিক্ষার্থী রিটনের মরদেহ জেলেদের জালের সাথে উঠে আসে এবং ৪০ ঘণ্টা পর কাট্টলী বিল থেকে শিক্ষার্থী এলিনা চাকমার মরদেহ হ্রদে ভাসমান অবস্থায় ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শীরা জানা, শনিবার (৫ নভেম্বর) রাত ২টার দিকে কাপ্তাই হ্রদে জেলেরা জাল ফেললে জাল টানার পর জালের সাথে উঠে আসে নিখোঁজ শিক্ষার্থী রিটন চাকমার মরদেহ। পরে পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও থানার পুলিশের সদস্যরা মরদেহ উদ্ধার করে।

অন্যদিকে, দুর্ঘটনার ৪০ ঘণ্টা পর রোববার (৬ নভেম্বর) ভোরে কাট্টলী বিল এলাকা থেকে নিখোঁজ শিক্ষার্থী ইলিনা চাকমার মরদেহ স্থানীয়রা দেখতে পেয়ে পুলিশকে খবর দেয় ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও থানার পুলিশের সদস্যরা মরদেহ উদ্ধার করে।

উল্লেখ্য, শুক্রবার (৪ নভেম্বর) কাট্টলী বিল এলাকায় বালুবোঝাই ট্রাকের সাথে স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষ হয়। এই দুর্ঘটনায় সাতজন আহত হয় এবং দুইজন নিখোঁজ হয়। দুর্ঘটনার পর থেকে পুলিশ এবং ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন উদ্ধার অভিযান পরিচালনা করেন।

লংগদু থানার অফিসার ইনচার্জ আরিফুল আমিন জানান, নিখোঁজের পর থেকে পুলিশ সদস্যরা ফায়ার সার্ভিসের সাথে উদ্ধার অভিযানে অংশ গ্রহণ করেন। শনিবার সন্ধ্যা পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত থাকে।

পরে শনিবার মধ্যরাতে নিখোঁজ দুজনের মধ্যে একজনের মরদেহ জেলেদের জালে উঠে আসে। অপর একজনের মরদেহ আজ সকালে হ্রদে ভাসমান অবস্থায় উদ্ধার হয়।