কালিগঞ্জে মুক্তিযোদ্ধা ইকো পার্ক এখন গোলপাতা ব্যবসায়ীদের দখলে

দখলে দূষনে বিপন্ন কালিগঞ্জের মুক্তিযোদ্ধা ইকো পার্ক। কালিগঞ্জ উপজেলা সদরে থানা সংলগ্ন কাঁকশিয়ালী নদীর চরে গড়ে ওঠা উপজেলাবাসীর বিনোদনের সময় কাটানোর উল্লেখ যোগ্য মুক্তিযোদ্ধা ইকো পার্কে এখন গোলপাতা ব্যবসায়ীদের দখলে।

২০১৮ সালে সাতক্ষীরা জেলা প্রশাসন ও কালিগঞ্জ উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এ পার্কটি গড়ে তোলা হয়। উপজেলাবাসী সাময়িক বিনোদনের জন্য বিশেষ করে বিকাল হতে সন্ধ্যা রাত পর্যন্ত এলাকার শিশু, কিশোর, যুবক, যুবতী এবং সুধীজনের এবং উপজেলা থানায় কর্মরত, কর্মকর্তা, কর্মচারী ও সাধারণ মানুষের বিনোদন ও সময় কাটানোর জায়গা হিসাবে সোহরাওয়ার্দী পার্ক এবং মুক্তিযোদ্ধা ইকো পার্কটি মুখরিত থাকে। কিন্তু হঠাৎ করে নিষেধ অমান্য করে উপজেলার বাজারগ্রামের জব্বার, গফ্ফার, আজিজ গংরা দখল করে বিনোদন পিপাসীদের চরম বিঘ্ন ঘটিয়ে চলেছে। বিয়ষটি নিয়ে উপজেলাবাসীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।

রবিবার দুপুরে চোরাকারবারীদের নিকট হইতে জব্দকৃত গলদা রেনুর পোনা কাঁকশিয়ালী নদীতে অবমুক্ত করার সময় বিষয়টি কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলামের নজরে আসে। তিনি তাৎক্ষনিক ভাবে অবৈধ দখলদার গোলপাতার ব্যবসায়ীদের ডেকে ঐ দিনের মধ্যে দ্রুত অপসারণের নির্দেশ দেন। উক্ত নির্দেশ উপেক্ষা করে গোলপাতা ব্যবসায়ীরা নতুন করে মুক্তিযোদ্ধা ইকোপার্কে জায়গা দখল এবং বাকী অংশ দখলের পায়তারা চালিয়ে যাচ্ছে।

বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার আবারো আশু হস্তক্ষেপ কামনা করে পার্কটি দখল মুক্ত এবং বিনোদনের জন্য উন্মুক্ত করার দাবী জানিয়েছে।