কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ম্যুরালে ইবি শাখা ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি নিবেদন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি জানানোর মধ্য দিয়ে সাংগঠনিক কার্যক্রম শুরু করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্রলীগের নতুন কমিটি।

বুধবার (৩ আগষ্ট) দুপুরে ইবি ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় এবং নয়া কমিটির অন্যান্য নেতাকর্মীরা বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। শোকের মাসে ফুল নিবেদনের পূর্বে সকলেই এক মিনিট নিরবতা পালন করেন। এসময় উপস্থিত ছিলেন ইবি শাখা ছাত্রলীগের সাবেক নেতাকর্মীরা।

শ্রদ্ধা নিবেদন শেষে ছাত্রলীগের নতুন কমিটির সকল সদস্যরা উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালামের সাথে সাক্ষাৎ করেন।

উপাচার্যের সাথে পরিচয়পর্বের এক পর্যায়ে ছাত্রলীগের সভাপতি আরাফাত বলেন, আগামী তিন মাসের মধ্যে ইবি ছাত্রলীগ ইউনিটকে দেশের সেরা ইউনিট হিসেবে গড়ে তুলাই আমাদের মূল লক্ষ্য। সকলের সাহায্য সহযোগিতা নিয়ে ইবিকে সেরা বিদ্যাপীঠ হিসেবে গড়ে তুলতে চাই। ক্যাম্পাসে মাদক ও সন্ত্রাস নির্মূল করে বিশ্ববিদ্যালয়ের আধুনিকায়নে কাজ করে যাবো। স্বাধীনতাবিরোধী চক্রকে ক্যাম্পাস ছাড়া করব। তাছাড়াও তিনি সকল শিক্ষার্থীকে ছাত্রলীগের রাজনীতিতে যোগ দিতে বলেন এবং ক্লাশ,পরীক্ষা বাদে বাকি সময় দলীয় টেন্টে দিতে বলেন।

সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, আমরা সকলের সাহায্য সহযোগিতা চাই। সকলের সাহায্য সহযোগিতার মাধ্যমেই আমরা এগিয়ে চলতে চাই। আমাদের কোনো ভুলত্রুটি হলে আপনারা আমাদের বলবেন আবার কোনো উপদেশ থাকলেও আমাদের দিবেন। আমরা সবসময় চেষ্টা করব আপনাদের পাশে থাকার। দক্ষিণ পশ্চিমাঞ্চলের শ্রেষ্ঠ বিদ্যাপীঠকে যেন আরো এগিয়ে নিতে পারি।

এসময় উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম বলেন, আমি এই শোকের মাস কে শ্রদ্ধাভরে স্মরণ করতে চাই। শোকের মাসে তোমরা নতুন দায়ীত্ব পেয়েছো তোমাদের জন্য শুভকামনা। ছাত্ররাজনীতিতে তোমাদেরকে অবশ্যই বঙ্গবন্ধুকে অনুসরণ করতে হবে। এজন্য আত্মজীবনি ও কারাগারের রোজনামচা ভালো করে পড়তে হবে। ব্যক্তিগত দ্বন্দ্বের কারণে যেন সংগঠন বা বিশ্ববিদ্যালয়ের কোনো বদনাম না হয়। শুধু ভালো নেতা নয় ভালো ছাত্রও হতে হবে। এছাড়া সাংবাদিকদের উদ্দেশ্য করে উপাচার্য বলেন ছাত্রলীগের শুধু নেগেটিভ নিউজই নয় পজিটিভ নিউজও করতে হবে।