কুড়িগ্রামে ছাত্রলীগ কর্মী বাবলু হত্যা মামলায় পাল্টাপাল্টি মানববন্ধন

কুড়িগ্রাম সদর উপজেলার বেলগাছা ইউনিয়নে ছাত্রলীগকর্মী বাবলু হত্যা মামলায় দেয়া নাম প্রত্যাহার ও হত্যাকারীদের বিচারের দাবিতে পাল্টাপাল্টি মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে শহরের ত্রিমোহনী এলাকায় বেলগাছা ইউনিয়নের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান লিটন মিয়া এবং যুবলীগ নেতা আনোয়ার হোসেনের নাম জড়িয়ে মামলা করার প্রতিবাদ ও নাম প্রত্যাহারের দাবিতে মানব বন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছালে আহমেদ মজনুসহ স্থানীয় আওয়ামীলীগে ও যুবলীগ নেতাকর্মীরা।

অন্যদিকে দুপুরে কুড়িগ্রাম প্রেস ক্লাবের সামনে হত্যা মামলায় জড়িতেদের গ্রেফতার ও শাস্তির দবিতে মানব বন্ধন করে জেলা ছাত্রলীগ। এসময় বক্তব্য রাখেন নিহত মা মনোয়ারা বেগম, জেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

উল্লেখ্য, কুড়িগ্রাম সদর উপজেলার বেলগাছা ইউনিয়নে পরকীয়ার ঘটনায় গত ২৮ জুন রাতে বসা শালিস বৈঠকে সংঘর্ষের ঘটনায় পরকীয়া প্রেমিক শহিদুল ইসলামের ছেলে বাবলু গুরুত্বর আহত হয়। পরদিন ২৯ জুন সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করে বেলগাছা ইউনিয়ন ছাত্রলীগকর্মী বাবলু। এ ঘটনায় নিহতের মা মনোয়ারা বেগম বাদি হয়ে ২৯ জুন বেলগাছা ইউনিয়ন চেয়ারম্যান লিটন মিয়া ও যুবলীগ নেতা আনোয়ার হোসেনসহ ৯ জনকে আসামী করে সদর থানায় হত্যা মামলা দায়ের করে।

উক্ত শালিশ বৈঠকে বেলগাছা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লিটন মিয়া ও ইউনিয়ন যুবলীগ নেতা আনোয়ার হোসেন উপস্থিত থাকায় তাদের নাম জড়িয়ে হত্যা মামলা দায়ের করা হয়।