খাগড়াছড়িতে হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের ভূমি বন্দোবস্ত দলিল হস্তান্তর

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে স্থাপিত এইচ.এম পার্বত্য হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের কার্যক্রমকে আরও গতিশীল করতে ১একর ভূমি বন্দোবস্ত দিয়েছে জেলা প্রশাসন।

বুধবার (৭ই সেপ্টেম্বর) বিকেলে নিজ কার্যালয়ে জমির দলিল হস্তান্তর করেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। জেলা প্রশাসকের কাছ থেকে জমির দলিল গ্রহণ করেন এইচ.এম পার্বত্য হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের ভারপ্রাপ্ত অধ্যাক্ষ ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কে.এম ইয়াসির আরাফাত।

এসময় মেডিকেল কলেজ ও হাসপাতাল পরিচালনা কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট আকতার উদ্দিন মামুন, কলেজের ভারপ্রাপ্ত উপাধ্যাক্ষ ডা: জ্যোতি বিকাশ চাকমা, প্রশাসনিক কর্মকর্তা মাওলানা মো: সালাউদ্দিন, সিনিয়র মেডিকেল অফিসার ডা: রীনা রাণী ভৌমিক, কোষাধ্যাক্ষ ও প্রতিষ্ঠাতা প্রতিনিধি ইঞ্জিনিয়ার এস.এম নাজিম উদ্দিন।

এইচ.এম পার্বত্য হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালটি জেলা শহরের শব্দমিয়াপাড়া এলাকায় স্থাপিত হলেও ভূমি দেয়া হয়েছে কুমিল্লা টিলা এলাকায়। জেলা প্রশাসনের দেয়া এই ১একর ভূমিতে হোমিও ভেষজ ও বনজ গবেষণা কেন্দ্র ও শিক্ষার্থীদের জন্য আবাসিক ভবন গড়ে তোলার পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের।
প্রসঙ্গত, এর আগে প্রয়াত জেলা আওয়ামীলীগ নেতা এস.এম শফি’র ঐকান্তিক প্রচেষ্টায় ২০১০সালে প্রতিষ্ঠিত হয় এইচ.এম পার্বত্য হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল। বিএমএইচএস চিকিৎসক দ্বারা রোগীদের নিয়মিত বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয় এই হোমিও হাসপাতাল থেকে। তিন পার্বত্য জেলায় এটি একমাত্র হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল।