খাগড়াছড়ির রামগড়ে লাইসেন্সবিহীন ৪টি স’মিল মালিককে জরিমানা

খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড় উপজেলায় লাইসেন্সের শর্ত ভঙ্গের অভিযোগে ৪টি স’মিল করাত কলকে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত জরিমানা করেছে স্থানীয় প্রশাসন।

মঙ্গলবার(৬ই সেপ্টেম্বব) দুপুরে ৪টি পৌর এলাকার বিভিন্ন স্থানে অবস্থিত লাইসেন্সবিহীন করাত কলে(লাইসেন্স) বিধিমালার ২০১২এর দন্ড ১২বিধি মোতাবেক লাইসেন্সের শর্ত ভঙ্গের অভিযোগে ৪টি করাত কলে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১২হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযান পরিচালনা করেন, রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট খোন্দকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত। এ সময় উপস্থিত ছিলেন রামগড় বনবিভাগের রামগড় রেঞ্জ কর্মকর্তা সুলতানুর আজিম ও রামগড় থানার পুলিশ প্রতিনিধি দল।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকরী রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত এ প্রতিনিধিকে বলেন, ভ্রাম্যমান আদালতের কার্যক্রম ধারাবাহিকভাবে চলমান থাকবে।

রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত আরো জানান, লাইসেন্স ছাড়া করাতকল পরিচালনা এবং করাতকলে ক্রয়কৃত ও বিক্রিত কাঠ ও অন্যান্য বনজদ্রব্যের উৎসের উল্লেখসহ ক্রয়-বিক্রয় এবং চিরাইয়ের হিসাব সংরক্ষণ না করায় করাত-কল(লাইসেন্স) বিধিমালা, ২০১২ এর দন্ড ১২বিধি মোতাবেক পৌর এলাকায় অবিস্থত কাজী স’মিল, কাসেম স’ মিল, ফয়েজ স’ মিল এবং ভূইয়া স’ মিলের মালিককে মোট ১২০০০টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

উল্লেখ্য যে রামগড় উপজেলায় ২৩টি করাত কল রয়েছে। যার অধিকাংশ লাইসেন্স থাকলেও নবায়নসহ লাইসেন্সের শর্ত মানছেনা।