খাগড়াছড়িতে নবাগত পুলিশ সুপারের সাথে সাংবাদিকদের মতবিনিময়

খাগড়াছড়ি পার্বত্য জেলার নবাগত পুলিশ সুপার মো: নাইমুল হক পিপিএম’র যোগদান উপলক্ষে সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহষ্পতিবার(২৫শে আগষ্ট) জেলা পুলিশ সুপার কনফারেন্স রুমে এ আয়োজন করে। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান, জিনিয়া চাকমা, মো: এরশাদ, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়–য়া।
অন্যান্যেও মধ্যে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি রিপোটার্স ইউনিটি’র সভাপতি চাইথোয়াই মারমা, সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, সৈতক দেওয়ান, দৈনিক সবুজ পাতার দেশ সম্পাদক মো; জুলহাস উদ্দিন, দৈনিক অরন্য বার্তা সম্পাদক চৌধুরী আতাউর রহমান।

উন্মুক্ত সভায় বক্তব্য রাখেন, খাগড়াছড়ি থেকে প্রকাশিক দৈনিক অরন্য বার্তার সম্পাদক চৌধুরী আতাউর রহমান রানা, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি টিভি জার্নালিষ্ট এসোশিয়েশনের সাধারণ সম্পাদক এইচ এম প্রফুল্ল, যুগ্ম সম্পাদক শাহরিয়ার ইউনুছ, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী ও সাধারণ সম্পাদক সৈকত দেওয়ান।
পাহাড়ে সাম্প্রদায়িক-সম্প্রীতি রক্ষায় সাংবাদিকের সহযোগিতা প্রত্যাশা করে বলেছেন অপরাধ ও সন্ত্রাস দমনে অভিযানের পাশপাশি প্রযুক্তি ও কৌশল ব্যবহার করা হবে নবাগত পুলিশ সুপার মো: নাইমুল। সাংবাদিকরা জাতির বিবেক। যার যার মতাদর্শের থাকতে পারে। স্থানীয় সংবাদকর্র্মীরা অত্যন্ত শক্তিশালী। প্রচারই প্রসার ভুমিকা বেশী থাকবে। নেগেটিভ-প্রজেটিভ সংবাদ পরিবেশন থাকবে। কিন্তু আপনারা সকলেই সহযোগীতা করবেন। যেহেতু সেনসেটিভ জায়গা সকলের মতামতের সংবাদ পরিবেশন করা সমুচিত। খেয়াল রাখতে হবে যেন কারো ক্ষতি না হয় এবং রাষ্টের বিরোধীতা না হয়। সন্ত্রাসী কার্যক্রমে যারা লিপ্ত তাদের ধরতে প্রয়োজনে ড্রোন জাতীয় নতুন প্রযৃক্তি ব্যবহারের আধুনিকভাবে নিয়মিত কাজ করবে দুপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এ কথা বলেন।

নবাগত পুলিশ সুপার মো: নাইমুল হক বলেন, পাহাড়ে অপরাধ, সন্ত্রাস দমনে আগেও পুলিশের অভিযান পরিচালিত হয়েছে, এখনও হবে। অভিযানকে বেগবান করতে প্রযুক্তি ও কৌশল ব্যবহার করা হবে বলে জানিয়ে বলেন, চাঁদাবাজি বন্ধসহ জেলার আইন-শৃংখলা নিয়ন্ত্রণে নানা কৌশল নিয়ে কাজ করবেন। যেকোন পরিস্থিতি মোকাবেলায় সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন তিনি।

সভায় খাগড়াছড়িতে কর্মরত বিভিন্ন প্রিট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা পরিচিতির পাশাপাশি এলাকার অনেক বিষয় তুলে ধরেন। তথ্য প্রাপ্তি ও প্রচারের কাজে পুলিশকে আরও বেশি সহায়ক ভূমিকা রাখার আহবান জানান।

এসময় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো: আরিফুর রহমানসহ পুলিশের কর্মকর্তা, পেশাজীবি সংবাদকর্মী ও গোয়েন্দা বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তরা উপস্থিত ছিলেন।