খাগড়াছড়িতে বিএনপির নৈরাজ্য, নাশকতা প্রতিরোধের হুশিয়ারি

খাগড়াছড়ি পার্বত্য জেলায় সাবেক এমপি ওয়াদুদ ভূইয়াকে হত্যার উদ্দেশ্যে হামলা, বাড়ি ও গাড়ি ভাংচুর, নেতাকর্মীদের মোটরসাইকেল ভাংচুর-অগ্নিসংযোগ, নেতাকর্মীদের উপর হামলা, শহরের নিরীহ ব্যবসায়ীদের দোকানে হামলা ও লুটপাটের এহেন নেক্কারজনক ঘটনায় মামলা গ্রহণ না করে উল্টো আওয়ামীলীগের মিথ্যা মামলা গ্রহণ করে এবং সোমবারের বিএনপির ডাকা প্রতিবাদ সমাবেশ পন্ড করার লক্ষ্যে আওয়ামীলীগের বাঁধা ও পুলিশী হয়রানীর প্রতিবাদে ৭ই জুন(মঙ্গলবার) সকাল ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত ২৪ঘন্টা খাগড়াছড়ি জেলায় সড়ক অবরোধের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। খাগড়াছড়ি জেলা বিএনপি দপ্তর সম্পাদক আবু তালেব স্বাক্ষরিত এক গ্রেসবার্তায় এ তথ্য জানানো হয়।
গ্রেসবার্তায় উল্লেখ করা হয় এখন থেকে আমাদের মামলা গ্রহণ না করলে এবং হামলা-মামলা-অরাজকতা বন্ধ করা না হলে আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে খাগড়াছড়ি জেলা বিএনপি।
সড়ক অবরোধ চলাকালে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে, তবে জরুরী সেবায় নিয়োজিত ফায়ার সার্ভিস, এ্যাম্বুলেন্স ও সংবাদ পত্রের গাড়ি অবরোধের আওতামুক্ত থাকবে বলে জ ানানো হয়।
এদিকে খাগড়াছড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ফলে দেশ এগিয়ে যাচ্ছে আর তার এই সাফল্যে বিএনপি ও তার অনুসারীরা দেশে নৈরাজ্য সৃষ্টি করে জনমনে আতঙ্ক সৃষ্টি করছে। গত ৪জুন খাগড়াছড়ি জেলা যুবলীগের বিক্ষোভ মিছিলে বিএনপি-যুবদল-ছাত্রদলের হামলা, দোকানপাট, গাড়ি ভাংচুর ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্র্রতিবাদ সমাবেশে বক্তারা এসব কথা বলেন।
সোমবার(৬ই জুন) সকাল ১১টার দিকে জেলা, উপজেলা ও পৌর যুবলীগ এর উদ্যোগে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি জেলা আওয়ামীলীগের কার্যালয় থেকে শুরু হয়ে শাপলা চত্বর ঘুরে আবার কার্যালয়ের সামনে এসে শেষ হয়।মিছিলের নেতেৃত্ব দেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কে.এম ইসমাইল হোসেন।
সমাবেশে বক্তারা আরো বলেন, ৭ই জুন বিএনপি দিনব্যাপী অবরোধ ডেকেছে। আমরা এই হরতাল-অবরোধ কোনভাবে সফল হতে দেবোনা। এদেশের মানুষের জান-মাল রক্ষায় আমরা সবসময় প্রস্তুুত আছি। আমরা শান্তি-সমৃদ্ধিকে বিশ্বাস করি। যেকোন ধরনের নাশকতা ও নৈরাজ্যের বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ আছি। যেখানে নৈরাজ্য ও নাশকতা সৃষ্টি হবে, সেখানেই প্রতিরোধ গড়ে তোলা হবে। এ সময় বক্তারা বিএনপির সকল নৈরাজ্য প্রতিরোধে প্রস্তুুত থাকার আহŸান জানান।
এ সময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রæু চৌধুরী অপু, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, সহ-সভাপতি মংক্যচিং চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মো: দিদারুল আলম, সাংগঠনিক সম্পাদক পার্থ ত্রিপুরা জুয়েল, এডভোকেট আশুতোষ চাকমা, দপ্তর সম্পাদক চন্দন কুমার দে, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমাসহ পৌর, উপজেলা ও বিভিন্ন উপজেলার আওয়ামীলীগ ও যুবলীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।