খাগড়াছড়িতে ভোক্তা অধিকার অভিযানে ৩ ফার্মেসীকে জরিমানা ২৭হাজার টাকা

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে ভোক্তা অধিকার অভিযানে ৩ ফার্মেসী কে জরিমানা করেছে স্থানীয় প্রশাসন। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে ৩ ফার্মেসিকে ২৭হাজার টাকা অর্থদন্ড দিয়েছে।

সোমবার(১৯শে সেপ্টেম্বার) দুপুরে খাগড়াছড়ি জেলা শহরে অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক পাপিয়া সুলতানা লিজা। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, খাগড়াছড়ি জেলা কর্তৃক আদালত সড়ক ও বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার ফার্মেসিতে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় উক্ত অভিযানে মেয়াদোত্তীর্ণ ঔষধ সংরক্ষণ, মেয়াদবিহীন কাটা ঔষধ ও ফিজিশিয়ান স্যাম্পল বিক্রয় করার দায়ে আদালত সড়কে অবস্থিত উষমী ফার্মেসীকে ১০হাজার টাকা এবং একই অপরাধে ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারে অবস্থিত ডিজিটাল ফার্মেসীকে ১৫হাজার টাকা জরিমানা ও শাপলা চত্ত¡রে নাসির ফার্মেসীকে ২হাজার টাকা জরিমানা করা হয়। মোট ২৭হাজার টাকা জরিমানাসহ প্রাথমিকভাবে সতর্কতা করা হয়।

অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর সহকারী পরিচালক পাপিয়া সুলতানা লিজা। সহায়তা করেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর নাউচিং চৌধুরী এবং জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থের চলমান এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

অভিযানে সহায়তা করেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর নাউচিং চৌধুরী এবং জেলা পুলিশের একটি টিম।
জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক পাপিয়া সুলতানা লিজা।

অপরদিকে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার তিনটহরী বাজারে অস্বাস্থ্যকর, নোংরা ও দুর্গন্ধযুক্ত পরিবেশে ফাস্টফুড খাদ্য উৎপাদনের দায়ে ‘বাবা ভান্ডারী বেকারী’কে ৫হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গত বৃহস্পতিবার দুপুর পৌনে ১২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের অভিযানে এ জরিমানা করা হয়।

অভিযান সূত্রে জানা যায়, ‘বাবা ভান্ডারী বেকারীর বিরুদ্ধে অস্বাস্থ্যকর ও দুর্গন্ধযুক্ত পরিবেশে বিস্কুট, খোলা কেক, বনরুটি, পাউরুটি তৈরি ও বাজারজাত করার অভিযোগ পাওয়া যায়। এই অভিযোগের ভিত্তিতে আজ ‘বাবা ভান্ডারী বেকারী’তে অভিযান চালানো হয়। অভিযোগের সত্যতা পাওয়া গেলে ‘বাবা ভান্ডারী বেকারী’র পরিচালক মো: সাদ্দাম হোসেন(২৮)কে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় ৫হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
জরিমানা আদায়ের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) রক্তিম চৌধুরী।