খাগড়াছড়ির টিউফা আইডিয়াল স্কুলে বার্ষিক সাহিত্য ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

খাগড়াছড়ি পার্বত্য জেলার টিউফা আইডিয়াল স্কুলের উদ্যোগে বার্ষিক মেধা, সাহিত্য ও সাংস্কৃতিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার( ৪ঠা মার্চ) সকালে টিউফা আইডিয়াল স্কুলে মাঠে বার্ষিক মেধা, সাহিত্য, সাংস্কৃতিক এবং ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে স্কুল পরিচালনা কমিটি’র সভাপতি সাধন কুমার চাকমা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান(প্রতিমন্ত্রী সমমযাদা সম্পন্ন) কুজেন্দ্র লাল ত্রিপুরা.এমপি।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বার্ষিক মেধা, সাহিত্য, সাংস্কৃতিক, ক্রীড়া ও শিক্ষা প্রত্যেক নাগরিকের সাংবিধানিক অধিকার। শিক্ষা হবে সার্বজনীন। শিক্ষার্থীরা শিখবে আনন্দের সঙ্গে, উৎসাহ-উদ্দীপনা নিয়ে আগ্রহের সঙ্গে।

এ সময় আলোচনা সভায় বক্তব্য রাখেন পার্বত্য জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, খাগড়াছড়ি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ড. সুধীন কুমার চাকমা, খাগড়াছড়ি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর বোধিসত্ব দেওয়ান, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার উত্তম খীসা, ডাঃ শহীদ তালুকদার প্রমুখ।

এ সময় অনুষ্ঠানে বক্তারা বলেন, বার্ষিক মেধা, সাহিত্য ও সাংস্কৃতিক ক্রীড়া ও শিক্ষা প্রত্যেক নাগরিকের সাংবিধানিক অধিকার। শিক্ষা হবে সার্বজনীন। শিক্ষার্থীরা শিখবে আনন্দের সঙ্গে, উৎসাহ-উদ্দীপনা নিয়ে আগ্রহের সঙ্গে।

আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।