খালেদা জিয়াকে নিয়ে মার্কিন শিল্পী এমিলি এন্ডারসনের গান (ভিডিও)

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সংগ্রামী জীবনের চেতনা নিয়ে এবার গান গেয়েছেন মার্কিন সঙ্গীত শিল্পী এমিলি এন্ডারসন।

ভয়েস ফর বাংলাদেশ ডেমোক্রেসি অস্ট্রেলিয়ার উদ্যোগে এ গান পরিবেশিত হয়। গানের মাধ্যমে তিনি বাংলাদেশের জনগণের কাছে খালেদা জিয়ার মুক্তির জন্য সোচ্চার হবার আহবান জানিয়েছেন।

এর আগেও বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য ভয়েস ফর বাংলাদেশ ডেমোক্রেসি অস্ট্রেলিয়ার উদ্যোগে বিভিন্ন দেশের বেশ কয়েকজন শিল্পী খালেদা জিয়ার মুক্তির জন্য গান গেয়েছেন।

মার্কিন শিল্পী এমিলি এন্ডারসন গানে গানে বলেছেন, খালেদা জিয়া বাংলাদেশের গণতন্ত্রের জননী। বাংলাদেশকে বিশ্বের দরবারে মাথা উঁচু করে প্রতিষ্ঠিত করে তোলার তার যেই স্বপ্ন তা বিভিন্ন রাজনৈতিক ষড়যন্ত্রের মাধ্যমে ধূলিসাৎ করে দেবার চেষ্টা চলছে। এতসব নিষ্ঠুরতা, অন্যায়, অবিচার, কারাবন্দী ও গৃহবন্দী করে রাখার পরেও তিনি ভেঙে পড়েননি। এখনও তিনি বাংলাদেশের মানুষের মুক্তির জন্য আলোর বাতিঘর।

এই বিষয়ে ভয়েস ফর বাংলাদেশ ডেমোক্রেসি অস্ট্রেলিয়ার প্রেসিডেন্ট এবং সাবেক ছাত্রনেতা কায়াস মাহমুদ বলেন, বর্তমানে পুরো বিশ্বে বেগম খালেদা জিয়া বাংলাদেশের সবচেয়ে আলোচিত ব্যক্তিত্ব। বাংলাদেশ গঠনে বেগম জিয়ার অবদান আর নতুন করে বলার কিছু নেই। বাংলাদেশের প্রত্যেকটি মানুষ সেই বিষয়ে অবগত। এখন সময় হয়েছে তার পেছনে দাঁড়াবার, তাকে মুক্ত করে আনার। খালেদা জিয়া মুক্ত হলেই বাংলাদেশের মানুষের এই ফ্যাসিস্ট সরকারের হাত থেকে মুক্তি মিলবে।