গাইবান্ধার গোবিন্দগঞ্জে মসজিদ ভিত্তিক শিক্ষার্থীদের সহজ কুরআন সবক ও দোয়া অনুষ্ঠিত

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমে সহজ কুরআন শিক্ষার সবক ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৪ সেপ্টেম্বর) সকাল ৮টায় উপজেলার কলেজ রোড জমইয়তে আহলে হাদীস কেন্দ্রীয় জামে মসজিদভিত্তিক কুরআন শিক্ষা কার্যক্রমের ৩৭ শিক্ষার্থীদের এ সবক প্রদান করা হয়। পরে এক বিশেষ দোয়ায় অংশ নেন উপস্থিত ব্যক্তিবর্গ।

সবক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য মুকিতুর রহমান রাফি। মসজিদ কমিটির যুগ্ম সম্পাদক রেজাউল করিম রাজার সভাপতিত্বে কেয়ারটেকার মো. আফছার আলী আকন্দ’র সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন ফাউন্ডেশনের ফিল্ড সুপার ভাইজার মো. আনোয়ারুল ইসলাম, মডেল কেয়ারটেকার আনোয়ার হোসেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সহ-সম্পাদক নেয়ামুল কবির, শিক্ষক মো. আল আমিন ও শফিউল আযম প্রধান ফুলু প্রমুখ।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে অতিথিরা মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমে প্রশংসা করেন। প্রচলিত আধুনিক শিক্ষার স্রোতধারায় সকাল ৬ টা থেকে ৮টা পর্যন্ত শিশুদের ধর্মীয় শিক্ষা অর্জনে অভিভাকদের আন্তরিকতাকে সাধুবাদ জানান। তারা চলমান এ কার্যক্রমে সকলের সহযোগিতাও কামনা করেন।

অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীরা সুমধুর সুরে হামদ-নাত পরিবেশ ও সুরা আবৃত্তি করে অতিথিদের মন জয় করেন। শেষে এ শিক্ষা কার্যক্রমে অংশ নেয়া ৩৭ জন শিক্ষার্থীদের মধ্যে যারা পূর্ব পাঠ শেষে কুরআন পড়তে যাচ্ছে; তাদের মাঝে পবিত্র কুরআন শরীফ প্রধান করা হয়।