গাইবান্ধার পলাশবাড়ীতে জমিজমা বিরোধে সন্ত্রাসী হামলায় ৫ জন গুরুত্বর জখম

গাইবান্ধার পলাশবাড়ীর হোসেনপুরে জমিজমা সংক্রান্ত পারিবারিক পূর্ববিরোধের জের ধরে জমিতে চারা রোপন কালে প্রতিপক্ষের আকস্মিক মারমুখী সশস্ত্র সন্ত্রাসী হামলা সংঘটিত হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যাপূর্ব ওই ইউনিয়নের রামকৃষ্ণপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনাটি ঘটেছে। এসময় একই পরিবারের সহোদর ৩ ভাই রক্তাক্ত গুরুতর জখম হয়েছেন। তাঁদের মধ্যে চিকিৎসার জন্য বদিউল আলম (৪২) ও পলাশ মিয়াকে (৩৫) চিকিৎসার জন্য রংপুর মেডিকেলে এবং আশঙ্কা জনক রাসেল মিয়াকে (৩২) ঢাকায় ভর্তি করা হয়েছে।

অপরদিকে, আহত প্রতিপক্ষ ওই ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আইয়ুব আলী (৫০) ও তার ছেলে আকাশকে (২৬) চিকিৎসার জন্য স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে। বদিউল আলমসহ পলাশ ও রাসেল চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন বলে তাদের স্বজনরা জানায়। এরিপোর্ট লেখা পর্যন্ত এব্যাপারে বদিউল পরিবার থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল বলে জানা যায়। আইয়ুব আলী গং’রা হত্যার উদ্দশ্যে বদিউলসহ ৩ ভাই যের ওপর এমন নৃশংস হামলার ঘটনাটি নিয়ে অত্রালাকার শান্তিপ্রিয় সচেতন জনমনে চরম অসন্তোষের সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য, প্রায় সাড়ে ৫ বিঘা জমির দখল নিয়ে উভয়পক্ষের মধ্যে আদালতে মামলা চলে আসছিল। একপর্যায় বদিউল গং বিচারাধীন মামলার রায় পান। বিজ্ঞ আদালতের রায় পেয়ে এদিন সোমবার তারা জমিতে ধানের চারা রোপন করছিলেন। কিন্তু কোনোকিছু বুঝে উঠার আগেই মামলায় পরাজিত সংঘবদ্ধ আইয়ুব গং তাদের ওপর এমন নগ্ন হামলা চালায় বলে বদিউল পরিবার জানায়। থানা পুলিশ সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।