চাঁদপুরের হাজীগঞ্জে অবৈধভাবে মাটিকাটায় সাবেক ইউপি চেয়ারম্যানসহ ৫ জনকে জরিমানা

চাঁদপুরের হাজীগঞ্জে অনিয়ম ও অবৈধভাবে কৃষিজমি কাটার অভিযোগে সাবেক ইউপি চেয়ারম্যান মির্জা জলিলুর রহমান দুলালসহ ৫ জনকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বিষয়টি মুঠোফোন নিশ্চিত করেছেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলাম তানজিল এরা হলেন শাহারাস্তি উপজেলার রেজাউল করিমকে দুই লাখ টাকা, মাইনুদ্দিনকে এক লাখ টাকা , স্থানীয় বাসিন্দা শাহাদাত হোসেনকে পঞ্চাশ হাজার, মির্জা জলিলুর রহমান দুলালকে এক লাখ টাকা, শরীফ হোসেন ৫০ হাজার টাকা।

এদের মধ্যে মির্জাত জলিলুর রহমান দুলালকে অবৈধভাবে মাটিকাটার দায় এবং বাকিদেরকে বেকু এ জরিমানা করা হয়েছে।

উপজেলার ৮নং হাটিলা পূর্ব ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা জলিলুর রহমান দুলাল মির্জার বাড়ির সামনে অবৈধভাবে কৃষি জমি খনন করা ও পাটোয়ারী বাড়ীর সামনে সরকারি হালট দখল করে বাড়ি নির্মাণ করার অভিযোগ উঠে।

এমন অভিযোগের ভিত্তিতে রোববার দিবাগত রাতে উপজেলা নির্বাহী অফিসার রাশেদুল ইসলাম তানজিরের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকালে জলিলুর রহমান দুলাল মির্জাকে ঘটনাস্থলে উপস্থিত থেকে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ভ্রাম্যমাণ অভিযানের মাধ্যমে ১লাখ টাকা জরিমানা করা হয়।
ওইসময় মাটি কাটার তিনটা ব্যাকু জব্দ করা হয়। অনেক খোঁজ করার পরও জব্দকৃত ব্যাকুর মালিক না পাওয়া চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসানের নির্দেশে সোমবার বিকালে নিলামে তোলার নির্দেশ দেয়া হয়েছে।

বিকাল তিনটায় উপজেলা নির্বাহী অফিসারের উপস্থিতিতে ব্যাকু নিলামে তোলার কথা থাকলে ওই সময় তারা হাজির হলে এই জরিমানা করা হয়।

হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজির জানান, গভীর রাতে পরিচালিত অভিযানে ৮ নং হাটিলা ইউনিয়নে অবৈধভাবে মাটি কাটার কাজে ব্যবহৃত ৩ টি ভেকু জব্দ করা হয়৷ ঐসময় ভেকুর চালক পালিয়ে যায়, যোগাযোগ করেও মালিক বা প্রতিনিধি কেউ উপস্থিত না হওয়ায় ভেকু জব্দ করে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর জিম্মায় রাখা হয়। বিকালে তারা হাজির হলে তাদের বিরুদ্ধে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।