জাতীয় পর্যায়ে সাফল্যের স্বাক্ষর রাখলো ইসলাহুল উম্মাহ মাদ্রাসা

বগুড়ার শিবগঞ্জের আমতলীতে অবস্থিত ইসলাহুল উম্মাহ মাদ্রাসার শিক্ষার্থী সুরাইয়া আক্তার ছন্দা বেফাক বোর্ডের ৪৬তম কেন্দ্রীয় পরীক্ষায় ইবতিদাইয়্যাহ জামাতে সমগ্র বাংলাদেশে ১০৪তম মেধাস্থান অর্জন করে।

পাশাপাশি “সাফিম খান সাদিক” ডিওডি বিডি ইন্টারন্যাশনাল কম্পিটিশনে বগুড়া জেলায় ১ম স্থান এবং সমগ্র বাংলাদেশে ২১তম স্থান অর্জন করেছে।

সম্প্রতি তারা স্বস্ব প্রতিভার জন্য এ পুরস্কার অর্জন করে।

ছন্দা ও সাদিকের বিষয়ে জানতে চাইলে মাদরাসার মুহতামিম মুফতি উমর ফারুক বলেন, আমাদের মাদরাসার শিক্ষার্থীরা আমাদের কাছে সন্তানতুল্য। তাই তাদের পড়া-লেখা, আদব-আখলাক ও সফলতার প্রতি আমাদের বিশেষ নজর থাকে।

আমরা শুধু পুঁথিগত বিদ্যা শিখিয়েই ক্ষান্ত হইনা বরং নিজ সন্তানের মত হাতে ধরে ধরে সফলতার সিঁড়ি বেয়ে চূড়ান্ত শিখরে নিয়ে যেতে চেষ্টা করি। তারই ধারাবাহিকতায় আল্লাহর রহমতে ছন্দা ও সাদিকের এ সাফল্য। তিনি আরো বলেন, ছন্দা ও সাদিকের অসাধারণ এ সাফল্যে তার বাবা-মা, সহপাঠী, উস্তাদ ও মাদরাসা কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সবাই বেশ আনন্দিত ও গর্বিত।

প্রসঙ্গতঃ ইতিপূর্বে ইসলাহুল উম্মাহ’র কৃতি ছাত্রী “তাবাস্সুম” ১২৬কার্য দিবসে হিফজ সম্পন্ন করে বিরল সৌভাগ্য অর্জন করেছে। বর্তমানে মাদরাসাটিতে প্লে গ্রুপ থেকে ৯ম শ্রেণি পর্যন্ত কয়েক’শ শিক্ষার্থী বাংলা ইংরেজির পাশাপাশি ধর্মীয় শিক্ষা অর্জন করছে।