ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে অফিস সহকারির বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মাধ্যমিক বিদ্যালয়ের এক অফিস সহকারির বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে ছাত্রীর উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

ঘটনার প্রতিকার চেয়ে এক ছাত্রীর মা গত মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) উপজেলা নির্বাহী অফিসারে কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে জানা যায়, চলতি বছরে জুলাই মাসে পীরগঞ্জ উপজেলার বৈরচুনা ইউনিয়নের নওডাঙ্গা রেডিয়েন্ট উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী মাহফুজা আক্তার মীমের মায়ের মোবাইলের নগদ একাউন্টে উপবৃত্তির ১হাজার ৫০০ টাকা আসে। টাকার বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য ঐ ছাত্রী ও তার মা সাবিনা বেগম মোবাইল ফোন নিয়ে বিদ্যালয়ের অফিস সহকারি মোস্তাফিজুর রহমানের কাছে যায়। মেস্তাফিজুর একাউন্ট চেক করার কথা বলে তাদের কাছ থেকে পিন কোড জেনে নেয় এবং সুকৌশলে তাদের একাউন্ট থেকে ১ হাজার ৫০০ টাকা তার নিজের একাউন্টে ট্রান্সফার করে নেয়।

পরে ঐ টাকা মোস্তাফিজুর উত্তোলন করে আত্মসাৎ করে। নগদ কোম্পানীর কাষ্টমার কেয়ারে গিয়ে বিষয়টি জানতে পেরে উপবৃত্তির ঐ টাকার জন্য বিদ্যালয়ের অফিস সহকারি সহ প্রধান শিক্ষকের কাছে বেশ কয়েকবার ঘোরাঘুরি করেন মা ও মেয়ে। তারা বিষয়টির প্রতি গুরুত্ব না দেওয়া উপজেলা নির্বাহী অফিসারের কাছে আবেদন করেছেন ভুত্তভোগী সাবিনা বেগম।
অভিযোগ অস্বীকার করে নওডাঙ্গা রেডিয়েন্ট উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারি মোস্তাফিজুর রহমান বলেন, টাকা আত্মসাতের বিষয়টি সঠিক নয়। আমার বিরুদ্ধে ভুয়া অভিযোগ করা হয়েছে।

নওডাঙ্গা রেডিয়েন্ট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ জানান, বিষয়টি তিনি শুনেছেন।
উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।