দুই ছবি নিয়ে ঢাকায় আসছেন সৃজিত মুখার্জী

সর্বশেষ নির্মিত নিজের দুই ছবি নিয়ে ঢাকায় আসছেন কলকাতার অত্যন্ত জনপ্রিয় নির্মাতা সৃজিত মুখার্জী। তবে তার জন্য দর্শকদের অপেক্ষা করতে হবে ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এর ১৭তম আসর শুরুর আগ পর্যন্ত!

কারণ আসন্ন ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মনোনীত হয়েছে সৃজিতের দুই ছবি ‘এক যে ছিলো রাজা’ এবং ‘উমা’। ঢাকায় আসার বিষয়টি চ্যানেল আই অনলাইনকে নিশ্চিত করেছেন সৃজিত নিজেই।

জানুয়ারির ১০ তারিখ থেকে শুরু হচ্ছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিতত্র উৎসব-২০১৯। চলবে ১৮ জানুয়ারি পর্যন্ত। যেখানে আটটি বিভাগে দেখানো হবে বিশ্বের নামি দামি নির্মাতার বহু চলচ্চিত্র। এরমধ্যে ‘এশিয়ান ফিল্ম কম্পিটিশন’ বিভাগে স্থান করে নিয়েছে সৃজিত মুখার্জীর আলোচিত ছবি ‘এক যে ছিলো রাজা’। গাজীপুরের ভাওয়াল রাজাকে নিয়ে নির্মিত হয়েছে এই ছবিটি। ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত। গুরুত্বপূর্ণ চরিত্রে এই ছবিতে অভিনয় করেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

অন্যদিকে ‘সিনেমা অব দ্য ওয়ার্ল্ড’-বিভাগে দেখানো হবে সৃজিতের আরেক ছবি ‘উমা’। যে ছবিটি কলকাতার প্রেক্ষাগৃহে ভালো চলার পাশাপাশি বিভিন্ন ফেস্টিভালেও প্রশংসিত হয়েছে। এই ছবিতেও কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত।

২০১০ সালে নিজের প্রথম ছবি ‘অটোগ্রাফ’ নির্মাণ করে রাতারাতি আলোচনায় আসেন সৃজিত মুখার্জী। এরপর একে একে বাইশে শ্রাবণ, হেমলক সোসাইটি, জাতিস্মর, চতুষ্কোণ, নির্বাক ও রাজকাহিনির মতো সিনেমা নির্মাণ করে দর্শকপ্রিয়তা অর্জন করে নেন সব শ্রেণীর দর্শকদের কাছে। যার জনপ্রিয়তা কলকাতার গন্ডি পেরিয়ে পৌঁছে যায় ঢাকার দর্শকদের কাছেও।