নওগাঁয় স্ত্রীকে গলা কেটে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

নওগাঁয় স্ত্রী হত্যার দায়ে ফরিদুর রেজা ফরিদ (৫২) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (১২ মার্চ) দুপুরে নওগাঁ’র অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ -এর বিচারক মো: ফেরদৌস ওয়াহিদ আদালতে এ রায় প্রদান করেছেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত ফরিদুর রেজা উপজেলার আতিথা গ্রামের আজগর মন্ডলের ছেলে।

আদালত সুত্রে জানা গেছে, ২০১১ সালের ৫ এপ্রিল রাত ৩টায় ফরিদুর রেজা তার স্ত্রী শামীমা আক্তার ওরফে লিপি আক্তারকে তাদের মেয়ে দীপার সামনে খাটের উপর ছোরা দিয়ে গলাকেটে রক্তাক্ত জখম করে হত্যা করেন। পরবর্তীতে এ ঘটনায় গৃহবধূ শামীমার ভাই কাঞ্চন হাওলাদার বাদী হয়ে নওগাঁ সদর থানায় ফরিদুর রেজাকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

সদর থানার পুলিশ তদন্ত শেষে তার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে মামলাটি বিচারের জন্য আদালতে পাঠায়। দীর্ঘ শুনানি শেষে ফরিদুলের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারার শাস্তিযোগ্য অপরাধের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় রোববার দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক ফেরদৌস ওয়াহিদ তাকে ফাঁসির আদেশ দেন। রায় ঘোষণার সময় ফরিদুল আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের পিপি অ্যাডভোকেট আব্দুল্লাহেল বাকী এবং আসামিপক্ষ নিযুক্ত আইনজীবী অ্যাডভোকেট সিরাজুল ইসলাম ও অমরেন্দ্রনাথ ঘোষ মামলাটি পরিচালনা করেন।