নরসিংদীর রায়পুরায় অগ্নিকাে বসতঘর পুড়ে ছাই, ক্ষতি ৫ লাখ টাকা

নরসিংদীর রায়পুরায় অগ্নিকারে ঘটনায় একটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এসময় ঘরে থাকা আসবাবপত্র ও স্বর্ণালঙ্কার পুড়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্থ পরিবারের লোকজন। এ ঘটনায় পুড়ে গেছে বাড়িতে থাকা দুটি গবাদী পশু।

শনিবার (৩০ সেপ্টেম্বর) রাত আনুমানিক ১২ টায় উপজেলার হাইরমারা ইউনিয়নের বীরকান্দি মধ্য পাড়া এলাকার জাকারিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে। আগুন নেভাতে গিয়ে গুরতর আহত হয়েছেন বাড়ি মালিক জাকারিয়া। তার শরীরের পিছনের অংশে আগুনে ঝলসে গেছে।

জাকারিয়া ও তার স্ত্রী রওশন আরা জানান, রাতে হঠাৎ বাড়িতে আগুন জ্বলতে দেখা গেছে। তখন ডাক চিৎকারে আশপাশের লোকজন এসে প্রায় ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। আগুন নিয়ন্ত্রনে আসলেও এর আগেই পুড়ে গেছে ঘরের ভেতর থাকা আসবাবপত্র।
আগুনে তাদের ৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করে তারা আরোও বলেন, গত ২ বছর যাবত পার্শ্ববর্তী খোরশেদ, অহিদ ও শহিদদের সাথে জমি সংক্রান্ত একটি বিষয় নিয়ে মামলা চলে আসছে। এরই জের ধরে অগ্নিকারে ঘটনা ঘটাতে পারে ধারণা করছেন তারা।

জানতে চাইলে অভিযুক্ত খোরশেদ ও অহিদ মিয়ার সাথে কথা হলে তিনি জানান, প্রতিপক্ষরা আমাদের ফাঁসাতে আগুনের ঘটনায় আমাদের নাম জড়িয়েছে। আমরা এ ব্যাপারে কিছু জানিনা। সকালে বাড়িতে এসে আগুন লাগার খবর শুনতে পাই।

এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে তদন্ত স্বাপেক্ষে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন রায়পুরার আমিরগঞ্জ ফাঁড়ির ইনচার্জ আমিনুল ইসলাম।