নিজের জন্য ভোট চাইলেন অর্থমন্ত্রী

আগামী জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ (সদর) থেকে আবার প্রার্থী হবেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

শুক্রবার সিলেটে আয়োজিত অনুষ্ঠান শেষে অর্থমন্ত্রী আবার সংসদ সদস্য প্রার্থী হওয়ার আশা ব্যক্ত করেছেন। এ ছাড়া একই অনুষ্ঠানে নিজের জন্য ভোটও চান তিনি।

সিলেট-১ আসনের বর্তমান সংসদ মুহিত সকালে সদর উপজেলা কমপ্লেক্সে চা-শ্রমিকদের অর্থ ও খাদ্যসহায়তা দেন। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আগামী নির্বাচনে নিজে প্রার্থী হওয়ার ব্যাপারে ‘শতভাগ আশাবাদী’ বলে জানান। এ সময় তিনি আগামী নির্বাচনে নিজের জন্য ভোটও প্রার্থনা করেন।

এর আগে অর্থমন্ত্রী নিজেও একাধিকবার এই সংসদের মেয়াদ শেষ হওয়ার পর অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন। সিলেট-১ আসনে আগামীতে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে অর্থমন্ত্রীর অনুজ জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি এ কে আবদুল মোমেনের নাম আলোচিত হচ্ছে কয়েক বছর ধরে। সিলেটের রাজনীতি ও বিভিন্ন সরকারি উন্নয়ন কর্মকাণ্ডেও আবদুল মোমেন সক্রিয় অংশগ্রহণ করছেন।

এ ছাড়া সম্প্রতি সিলেটে অনুষ্ঠিত আওয়ামী লীগের বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহউদ্দিন সিরাজও সিলেট-১ আসনে প্রার্থী হওয়ার ঘোষণা দেন। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উপস্থিতিতে ওই সভায় সিরাজ বলেন, অর্থমন্ত্রীর বয়স হয়েছে। তিনি হয়তো আগামী নির্বাচনে আর প্রার্থী হবেন না। তাই দল চাইলে আমি সিলেট-১ আসনে প্রার্থী হতে চাই।

এ অবস্থায় মুহিতের পুনরায় প্রার্থী হওয়ার ঘোষণায় এই আলোচনায় নতুন মোড় নিয়েছে। অনুষ্ঠানে উপজেলা সমাজসেবা অধিদপ্তরের ‘চা-শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচি’র আওতায় সিলেটে সদরের ১২টি চা-বাগানের ১৭৯০ জন চা-শ্রমিককে অর্থ ও খাদ্যসহায়তা দেওয়া হয়। সহায়তা দেওয়ার সময় অর্থমন্ত্রী সরকারের বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরে আগামী নির্বাচনে তাঁর পক্ষে ভোট প্রার্থনা করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাইজার মো. ফারাবি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমানসহ স্থানীয় জনপ্রতিনিধিরা।

এর আগে সিলেটে প্রস্তাবিত মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সম্ভাব্য ভূমি পরিদর্শন করেন মন্ত্রী। এ ব্যাপারে তিনি জানান, সিলেটে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনে সবচেয়ে বড় বাধা ছিল জায়গা। জায়গার সমস্যার সমাধান হয়ে যাওয়ায় এ বছরই প্রতিষ্ঠানের কাজ শুরু করা সম্ভব হবে বলেও জানান তিনি।