নেত্রকোণার মদনে মাছ ধরতে বাঁধা দেওয়ায় সংঘর্ষ এক শিশু খুন, আহত ৬

শুক্রবার (১৫ মার্চ) জুম্মা নামাজের পর যাত্রা খালে মাছ ধরতে বাঁধা দেওয়া দুপক্ষের সংর্ঘষে সজীব (১২) নামে এক শিশু খুন হয়েছে।উভয় পক্ষে আহত হয়েছে ৬ জন। এ ঘটনা পুলিশ ৫ জনকে আট করেছে। ঘটনাটি ঘটেছে নেত্রকোণা মদন উপজেলা ফতেপুর ইউনিয়নের পশ্চিম ফতেপুর গ্রামে।

নিহত সজীব পশ্চিম ফতেপুর গ্রামের আশিক মিয়ার ছেলে।

জানা যায়, পশ্চিম ফতেপুরের ওয়ারেছ মিয়াসহ ১৪ জন একই গ্রামের হেকিম মুন্সিদের কাছ থেকে যাত্রা খালের এই অংশটি ইজারা প্রত্তন নেয়।

মাছ ধরার জন্য (১৫মার্চ) শুক্রবার দুপুরে ওয়ারেছ মিয়া সেচ মেশিনে পানি শুঁকাতে থাকলে হেকিম মুন্সি এসে বাঁধা দিয়ে মেশিন বন্ধ করে দেয়। এ নিয়ে তর্ক বির্তকের এক পর্যায়ে আব্দুর রহিমের বাড়ি পাশে সড়কে সংর্ঘষের ঘটনা ঘটে।

শিশু সজীব আহত অবস্থায় মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আহত আব্দুল হেকিম,সোলেমান, হৃদয়,রব্বানীকে মদন হাসপাতালে ও এরশাদ, সোহাগকে তাড়াইল হাসপাতালে ভওি করা হয়েছে।

এ সময় পুলিশ ঘটনার স্থল থেকে, মল্লিক, চান মিয়া,আন্জু মিযা ওয়াকিব, শামসুল ইসলাম ওয়াশিদকে পুলিশ আটক করেছে। নিহতের দাদা হেকিম মুন্সি জানান,খালের এ বছরের টাকা পরিশোধ না করেই মাছ ধরতে চায়। তাই বাঁধা দেওয়া সংর্ঘষের ঘটনা ঘটে।

মদন থানার ওসি তদন্ত জানান, মাছ ধরাকে কেন্দ্র করে সজীব নামে এক শিশু খুন হয়েছে। এ ঘটনায় প্রাথমিক ভাবে ৫ জনকে আটক করা হয়েছে। পরর্বতী আইনগত পদক্ষেপ প্রক্ষিয়াধীন রয়েছে।