নোয়াখালীর সুবর্ণচরে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন

নোয়াখালীর সুবর্ণচরে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন করেছে কিশোরী প্রেমিকা (১৭)। খবরটি ছড়িয়ে পড়লে শত শত লোক ভিড় করেন প্রেমিক আলা উদ্দিনের (২১) বাড়িতে।

রোববার (২৭ জুন) সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার চরক্লার্ক ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের উরিরচর গ্রামের নুর ইসলামের বাড়িতে এই অনশন করেন কিশোরী।

অভিযুক্ত প্রেমিক আলা উদ্দিন (২১) ওই বাড়ির নুর ইসলামের ছেলে। আর কিশোরীর বাড়ি চাঁদপুরের হাজিগঞ্জ উপজেলার মোহাম্মদপুর গ্রামে।

কিশোরী অভিযোগ করেন, ২০১৮ সালের শেষের দিকে আলা উদ্দিন তাদের পাশের বাড়িতে টিউবওয়েল বসানোর কাজ করত। ওই বাড়িতে প্রাইভেট পড়ার সুবাধে আলা উদ্দিন প্রায় তাকে প্রেমের প্রস্তাব দিত। পরে দীর্ঘদিন ফোনে কথা বলার পর বিয়ের প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময় চাঁদপুরের কয়েকটি হোটেলে নিয়ে একাধিকবার শারীরিক সম্পর্ক করে।

তিনি আরও জানান, আলা উদ্দিনের বাবা-মা তাকে মেনে নিতে রাজি না হওয়ায় তার বাবা চরক্লার্ক ইউপি চেয়ারম্যান আবুল বাসারের কাছে মৌখিক অভিযোগ করেন। কিন্তু প্রেমিক আলাউদ্দিন লুকিয়ে থাকায় চেয়ারম্যান ছেলেকে হাজির করতে বলে উভয় পক্ষের কাছ থেকে মুচলেকা নিয়ে এক মাসের সময় দেন।

এদিকে গত ২০ জুন আলা উদ্দিনের সঙ্গে তার খালাতো বোনের বিয়ের প্রস্তুতি চলছে খবর পেয়ে ওই কিশোরী আলা উদ্দিনের বাড়িতে এসে অবস্থান নেন। পরে প্রেমিকের পরিবারের সদস্যরা তাকে গালাগালি করে বের করে দেয় বলে অভিযোগ করেন প্রেমিকা।

অন্যদিকে আলা উদ্দিনের মোবাইল ফোন বন্ধ থাকায় উপায়ন্তর না দেখে রোববার সকাল থেকে তার বাড়িতে অবস্থান করেন ওই কিশোরী। তার অভিযোগ, আলা উদ্দিনকে তার পরিবার লুকিয়ে রেখেছে। তারা যদি আলা উদ্দিনকে এনে এ ঘটনায় সুষ্ঠু বিচার না করে তাহলে আমি এখানেই আত্মহত্যা করব।

স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) মো. শাহাবুদ্দিন জানান, রোববার বিকেলে ওই কিশোরীর আত্মীয়-স্বজনের সঙ্গে যোগাযোগ করে তাকে চাঁদপুর নিজগ্রামে পাঠিয়ে দেয়া হয়েছে।

চরজব্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়াউল হক তরিক খন্দকার জানান, বিষয়টি শুনেছি। তবে থানায় কেউ অভিযোগ করেনি।