পটুয়াখালীতে বেড়াতে গিয়ে নিজের দুই পা’সহ ছেলেকে হারালেন গৃহবধূ

পটুয়াখালীর কলাপাড়ায় ট্রলি ও ব্যাটারী চালিত অটো রিকশার মুখোমুখি সংঘর্ষে জিহাদ (১০) নামের এক শিশুর মৃত্যু হয়েছে।

এসময় ওই অটোরিকশার চালক এবং একই পরিবারের ৪ জনসহ অন্তত ৭ জন গুরুতর আহত হয়েছে। এদের মধ্যে নিহত শিশুটির মা মুক্তা বেগম (৪০),বড় বোন মিম আক্তার (১২) ও ছোট ভাই জুনায়েদ (০৭), দাদী জাহানারা (৬৫), এবং অটোরিকশা চালক নুর মোহাম্মদকে (৪১) আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে বরিশাল সেবাচিমে প্রেরণ করা হয়েছে। এছাড়া গুরুতর আহত মুক্তা বেগমের দুই পা সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার বালিয়াতলী ইউনিয়নের মুসুল্লীয়াবাদ এলাকায় কুয়াকাটার বিকল্প সড়কে এ দুর্ঘটনা ঘটে। মৃত জিহাদ ধানখালী ইউনিয়নের মরিচবুনিয়া গ্রামের মিঠু খানের ছেলে। নিহত শিশুর চাচা রিপন জোমাদ্দার জানান, শাশুড়ি এবং তিন সন্তানকে নিয়ে স্বামীর বড় ভাইয়ের বাড়ি কুয়াকাটায় একদিন বেড়ানোর পর শনিবার স্বামীর নিজ বাড়িতে ফিরছিলেন মুক্তা বেগম।

পথিমধ্যে দুর্ঘটনা কবলিত এলাকায় পৌঁছালে বিপরিত দিক থেকে আসা একটি ট্রলির সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই শিশু জিহাদের মৃত্যু হয়। তিনি আরো জানান, এসময় ট্রলির চাপায় মুক্তা বেগমের দুই পা সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যায়। বর্তমানে মুক্তা বেগম,তার শাশুড়ি এবং দুই সন্তান চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। অপর দিকে আহত ১ ব্যক্তি ও এক নারীর নাম এখনও জানা যায়নি।

কলাপাড়া থানার ওসি মো. জসিম জানান, আহতদের উদ্ধার করে বরিশাল পাঠানো হয়েছে। ঘাতক ট্রলিটি আটক করা হয়েছে। তবে চালক পলাতক রয়েছে। অভিযোগ পেলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।