পটুয়াখালীর কলাপাড়ায় দায়িত্বে অবহেলায় ৫ শিক্ষক বহিস্কার

পটুয়াখালীর কলাপাড়ায় চলমান ২০২২ সালের এসএসসি ও দাখিল পরীক্ষা কেন্দ্রে দায়িত্বে অবহলোর অভিযোগে ৫ শিক্ষককে বহিস্কার করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার ভূমি মো: আবু বক্কর সিদ্দিকী উপজেলার তিনটি পরীক্ষা কেন্দ্র থেকে এ ৫ শিক্ষককে বহিস্কার আদেশ দেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: মোকলেছুর রহমান এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

বহিস্কৃত শিক্ষকরা হলেন মহিপুর কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত ডালবুগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো: শাহ আলম, হাজীপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: শাহজালাল, কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত মুসুল্লীয়াবাদ একে মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো: জিয়াউর রহমান এবং মেয়াজ্জেমপুর ছালেহিয়া আলিম মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত নূরপুর দাখিল মাদ্রাসার সহকারী মৌলভী আ: রহমান ও তারিকাটা দাখিল মাদ্রাসার সহকারী মৌলভী মো: জামাল হোসেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার ভূমি মো: আবু বক্কর সিদ্দিকী জানান , পরীক্ষা কেন্দ্রে যথাযথ দায়িত্ব পালনে গাফেলতির কারনে এসব শিক্ষকদের বহিস্কার করা হয়েছে।

এদিকে এসএসসি পরীক্ষার প্রথম দিন এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় পরীক্ষা কেন্দ্রে অনুপস্থিত ছিল ১৭ জন পরিক্ষার্থী, এবং দাখিল ২৬ ও এসএসসি ১৮ জন পরিক্ষার্থী। উপজেলা একাডেমিক সুপারভাইজার মো: মনিরুজ্জামান খান এ তথ্য নিশ্চিত করেছেন।