পটুয়াখালীর কলাপাড়ায় সফটওয়্যার কেনার টাকা না পেয়ে শিক্ষার্থীর আত্মহত্যা

পটুয়াখালীর কলাপাড়ায় সফটওয়্যার কেনার টাকা না পেয়ে মায়ের সাথে অভিমান করে জুনায়েদ আহম্মেদ নামের এক মাদ্রসা শিক্ষার্থী আত্মহত্যা করেছে।

বৃহষ্পতিবার রাত সাড়ে এগারোটার দিকে উপজেলার লালুয়া ইউপির মুক্তিযোদ্ধা বাজার সংলগ্ন নিজ বাড়িতে বিষ পান করে ওই শিক্ষার্থী।

আশঙ্কাজনক অবস্থায় পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক জুনায়েদকে বরিশাল শেবাচিমে প্রেরণ করেন। পরে এ্যাম্বুলেন্সযোগে নেয়ার পথে আমতলী বানরা নামক স্থানে রাত ১ টার দিকে তার মৃত্যু হয়। মৃত জুনায়েদ ওই ইউপির নজরুল ইসলাম মাওলানার পুত্র এবং ঢাকার ডেমরা দারুল নাযাত কামেল মাদ্রাসার আলিম শিক্ষার্থী ছিলেন।

পুলিশ ও মৃতের স্বজনরা জানান, গত বেশ কয়েক দিন ধরে মায়ের কাছে সফটওয়্যার কিনতে সাড়ে পাঁচ হাজার টাকার বায়না ধরে জুনায়েদ। ঘটনার রাতেও ফের টাকা চেয়ে না পাওয়ায় সবার অগোচরে নিজ ঘরে বিষপান করে বিছানায় পরে থাকে। পরে তাকে উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য বরিশাল নেয়ার পথে তার মৃত্যু হয়।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, এ বিষয়ে একটি ইউডি মামলা হয়েছে। আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।