পাকিস্তানে বন্দুকধারীদের হামলায় ৬ পুলিশ সদস্য নিহত

পাকিস্তানের খাইবার পাখতুন-খাওয়ায় পুলিশের একটি টহল দলের ওপর বন্দুকধারীদের হামলায় অন্তত ৬ পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে।

স্থানীয় সময় ১৬ নভেম্বর বুধবার সকালে খাইবার পাখতুন-খাওয়ার লাক্কি মারওয়াতে এই হামলার ঘটনা ঘটে। পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডনের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

পাকিস্তানের রাষ্ট্রায়ত্ত বেতার রেডিও পাকিস্তান জানিয়েছে, পুলিশ এই ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে আখ্যা দিয়েছে। পুলিশ জানিয়েছে, সন্ত্রাসীদের হামলায় একজন উপপরিদর্শক, একজন গাড়িচালকসহ ৬ জনের মৃত্যু হয়েছে।

এক বিবৃতিতে খাইবার পাখতুন-খাওয়ার মুখ্যমন্ত্রী মাহমুদ খান বলেছেন, ঘটনাটি খুবই দুর্ভাগ্যজনক এবং শহীদদের আত্মত্যাগ বৃথা যাবে না। তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতিও সমবেদনা জানিয়েছেন। তিনি প্রদেশের পুলিশপ্রধানের কাছে দ্রুত বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দিতেও নির্দেশ দিয়েছেন।

পরে আরেক বিবৃতিতে খাইবার পাখতুন-খাওয়ার পুলিশের জনসংযোগ কর্মকর্তা জানিয়েছেন, প্রাদেশিক পুলিশের মহাপরিদর্শক মোয়াজ্জম জাহ আনসারি এই হত্যাকাণ্ডের বিষয়ে এরই মধ্যে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। এরই মধ্যে তিনি ঘটনাস্থল পরিদর্শনও করেছেন এবং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

এদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ পুলিশ ভ্যানে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন এবং নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন। তিনি বলেছেন, পুলিশ সন্ত্রাসবাদের বিরুদ্ধে অগ্রগামী হিসেবে গর্বিত ভূমিকা পালন করেছে। তিনি আরও বলেন, মাতৃভূমির জন্য জীবন উৎসর্গকারী সন্তানদের জাতি স্যালুট জানায়।

সন্ত্রাসীরা পাকিস্তানের শত্রু, সমগ্র পাকিস্তান সন্ত্রাসের বিরুদ্ধে শক্তিশালী প্রাচীর হয়ে থাকবে। শেহবাজ আরও বলেন, প্রাদেশিক সরকারের উচিত মৃতদের সম্মান ও শহীদ হিসেবে সুযোগ-সুবিধা দেওয়া।