পিতা মাতার পর এবার মেয়ের জয়

সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) হ্যাট্রিক জয় হয়েছে। এই ইউনিয়নে একই পরিবারে টানা তিনবার তিনজন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। প্রথম পিতা, তারপর মাতা এবং এবার কন্যা সাফিয়া পারভীন নির্বাচিত হয়েছেন। তিনি দুর্বৃত্তদের হাতে নিহত সাবেক চেয়ারম্যান কেএম মোশাররফ হোসেনের কন্যা।

রবিবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় কালীগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ও মৌতলার দায়িত্ব প্রাপ্ত রির্টানিং কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ বেসরকারিভাবে বিজয়ী প্রার্থীর নাম ঘোষণা করেন।

কৃষ্ণনগর ইউনিয়নের প্রিসাইডিং কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, ইউনিয়নটিতে নৌকা প্রতীকের প্রার্থী পেয়েছেন ৩৮৫ ভোট, লাঙ্গল প্রতীকের প্রার্থী ৭ হাজার ২৩৮ ভোট ও ঘোড়া প্রতীকের প্রার্থী পেয়েছেন ৬ হাজার ৮৭৫ ভোট। ৩৬৩ ভোট বেশি পাওয়ায় লাঙ্গল প্রতীকের প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

সাফিয়া পারভীন বলেন, এই জয় এই ইউনিয়নের মানুষের। আমার বাবা কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। ২০১৮ সালে ৮ সেপ্টেম্বর রাত ১১টার দিকে কৃষ্ণনগর বাজারে যুবলীগ কার্যালয়ের সামনে তাকে নির্মমভাবে গুলি করে হত্যা করা হয়। ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি উপ-নির্বাচনে লাঙ্গল প্রতীকে জয়লাভ করেন আমার মা আকলিমা খাতুন লাকী। এবার আমি জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনে দাঁড়িয়ে বিজয়ী হয়েছি।

তিনি বলেন, আমাকে সুযোগ দেয়ার জন্য ইউনিয়নবাসীর প্রতি আমি কৃতজ্ঞ। একইসঙ্গে জাতিয় পার্টির কেন্দ্রীয় নেতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তারা আমার পরিবারে প্রতি আস্থা রেখেছে। আমি এই ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চাই। সেইসঙ্গে আমার বাবার হত্যার বিচার চলমান রয়েছে। আমি সেই মামলার বাদী। আমি বার বার হত্যকারীদের টার্গেট হয়েছি। সঠিকভাবে দায়িত্ব পালনে আমি প্রশাসনসহ সকলের কাছে সহযোগিতা চাই।