পীরগঞ্জে হিন্দু পল্লীতে হামলার ঘটনা পূর্ব পরিকল্পিত ছিল না: ইনু

সাবেক তথ্যমন্ত্রী ও জাসদ কেন্দ্রিয় কমিটির সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, আমি পীরগঞ্জের এ অগ্নিকান্ডের ঘটনা জানার পর প্রতিনিয়ত রংপুরের এসপির সঙ্গে যোগাযোগ রেখেছি। আমি ঘটনাস্থল পরিদর্শন করে অনেকের সঙ্গে কথা বলে জেনেছি, এ হামলার ঘটনাটা পূর্ব পরিকল্পিত ছিল না। দেশের বিভিন্ন স্থানে হামলার সুত্র ধরে এ হামলার ঘটনা ঘটেছে। হামলার ঘটনাটি আটকানো যেত। কেন তা সম্ভব হয়নি বিষয়টি খতিয়ে দেখা দরকার।

হাসানুল হক ইনু আরও বলেন, দেশের ৩২ হাজার পুজা মন্ডবে যদি হামলা না হয় তা হলে কেন দেশের ৫০টি স্থানে হামলা হল? এ গুলোর সুষ্ট তদন্ত ও হামলার মুলৎপাটন করা দরকার। প্রয়োজনে এ সব ঘটনার জন্য পৃথক আদালত গঠন করে দ্রত বিচার সম্পন্ন করতে হবে। তাহলেই দেশকে সাম্প্রদায়িক মুক্ত করা সম্ভব।

মঙ্গলবার পীরগঞ্জে অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন শেষে পীরগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিকদের সামনে ব্রিফকালে হাসানুল হক ইনু এ সব কথা বলেন।

এর আগে ইনু অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন এবং দ্রত ক্ষতিগ্রস্থদের পুনর্বাসনে সরকারের প্রতি আহবান জানান।

এ সময় রংপুর জেলা জাসদের সাধারন সম্পাদক কুমারেশ রায়, পীরগঞ্জ উপজেলা জাসদের সভাপতি মীর মোহাম্মদ মানিক, সাধারন সম্পাদক আব্দুস সাত্তার মিয়া, জেলা জাসদ ছাত্রলীগের সভাপতি ওসমান গণী, উপজেলা জাসদ ছাত্রলীগের সভাপতি মোত্তাহীদ প্রমুখ।

হাসানুল হক ইনু পীরগঞ্জের অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের দ্রত পুনর্বাসনে সরকারের প্রতি আহবান জানান।