ফরিদপুরের ভাঙ্গায় ব্যবসাপ্রতিষ্ঠানে ঢুকে সাংবাদিকের ওপর হামলা

ফরিদপুরের ভাঙ্গায় দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হয়েছেন স্থানীয় সাংবাদিক মাহমুদুর রহমান তুরান (৩৩)। মঙ্গলবার (১৭ জানুয়ারী) সকাল দিকে ফরিদপুর-ভাঙ্গা-বরিশাল মহাসড়কের ফায়ার সার্ভিস এলাকায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানে হামলার শিকার হন তিনি। এর পেছনে স্থানীয় প্রভাবশালীদের ইন্ধন রয়েছে বলে পরিবারের অভিযোগ।

মাহমুদুর রহমান তুরান, সরকার নিবন্ধিত-৩ অনলাইন নিউজ পোটাল আওয়ার নিউজ বিডি ও দৈনিক অবজারভার উপজেলা প্রতিনিধি। তাঁর মালিকানাধীন সেবা প্রাইভেট হাসপাতালে মঙ্গলবার সকালে স্থানীয় কয়েক দুর্বৃত্ত হামলা করে। এ সময় তিনি পেছনের দরজা দিয়ে বেরিয়ে ভ্যানে করে পালানোর চেষ্টা করেন। জনী মুন্সীর নেতৃত্বে হাবিব শেখ, রতন মোল্লা সহ পাঁচ-ছয়জন ছোরা ও লাঠি দিয়ে তাঁর ওপর হামলা চালায়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক জহির জানিয়েছেন, তুরানের মুখ, ঠোঁটসহ নানা অংশে আঘাতের গুরুতর চিহ্ন রয়েছে। প্রচুর রক্তক্ষরনও হয়েছে।

তুরানের অভিযোগ, ওই দুর্বৃত্তরাই গত বছরের ১৭ মে তাঁর ওপর হামলা করেছিল। এ ঘটনায় তিনি মামলা করেন। এর জের ধরে দ্বিতীয় দফায় হামলা চালানো হয়। জড়িতদের সবার নামে বিভিন্ন থানায় মাদক-চুরিসহ একাধিক মামলা রয়েছে। স্থানীয় একটি প্রভাবশালী মহলের আত্মীয় হওয়ায় পুলিশ তাদের নাগাল পায় না বলেও মনে করেন তিনি। এদের গডফাদার হলো ওমর মোল্লা।

তুরানের বাবা মাহবুব রহমান বলেন, ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা: মহাশিন ফকিরের অনিয়ম ও দুর্নীতি নিয়ে একাধিক সংবাদ প্রকাশ করেন তাঁর ছেলে। ওই কর্মকর্তাকে পরে বদলি করা হয়। তাঁর ইন্ধনে ও স্থানীয় একটি প্রভাবশালী পরিবারের ইশারায় তুরানের ওপর হামলা হয়েছে। তিনি এতে জড়িতদের গ্রেপ্তার করে বিচারের দাবি জানান।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়ারুল ইসলাম জানান, ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠাই। অপরাধীদের শনাক্তের চেষ্টা করছি। ভুক্তভোগীর পক্ষ থেকে লিখিত অভিযোগ পেয়ে মামলা রুজু করেছি, আসামি ধরার জন্য তৎপরতা চলছে।