বগুড়ার শিবগঞ্জে আদম ব্যাপারী কর্তৃক সৌদি প্রবাসীর গায়ে এসিড নিক্ষেপ

বগুড়ার শিবগঞ্জে আদম ব্যাপারী কর্তৃক সৌদি প্রবাসীর গায়ে এসিড জাতীয় দ্রব্য নিক্ষেপের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে ২৩ জুন শুক্রবার সকাল ৯টায় ময়দানহাট্টা ইউনিয়নে।

জানা গেছে, উপজেলার ময়দানহাট্টা ইউনিয়নের কালুগাড়ী খামারপাড়া গ্রামের মৃত: মোহাম্মাদ আলীর ছেলের সৌদি প্রবাসী ইসমাইল হোসেন (৫৫) কে ইরাক পাঠানোর নাম করে পার্শ্ববর্তী বুজরুক শোকড়া গ্রামের ফজের মন্ডল এর ছেলে আদম ব্যাপারী মুন্নু মিয়া ৪ লক্ষ টাকা নেয়। কিন্তু ওই আদম ব্যাপারী তাকে ইরাক পাঠাতে ব্যর্থ হন। কিন্তু ইসমাইল হোসেন গত ৫ বছর পূর্বে অন্যের মাধ্যমে সৌদি আরব যান।

১ বছর পূর্বে তিনি ছুটিতে দেশে ফিরে আদম ব্যাপারীর নিকট থেকে ৪ লক্ষ টাকা ফেরৎ চান। কিন্তু ওই আদম ব্যপারী টাকা দিতে বিভিন্ন ভাবে টাল বাহানা করতে থাকে। ২৩ জুন শুক্রবার সকালে আদম ব্যাপারী মুন্নু মিয়া টাকা ফেরৎ দেওয়ার কথা বলে কৌশলে ওই সৌদি প্রবাসীকে তার বাড়িতে ডেকে নেয়। টাকার বিষয়টি নিয়ে উভয়ের মধ্যে বাক বিতন্ডতা সৃষ্টি হয়। একপর্যায়ে আদম ব্যাপারী তরল জাতীয় দ্রব্য (এসিড) নিক্ষেপ করলে ওই প্রবাসীর শরীর ঝলসে যায়। তাকে স্থানীয়রা আহত অবস্থায় উদ্ধার করে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে আসলে রোগীর অবস্থা আশংকাজনক হওয়ায় কর্তব্যরত ডাক্তার তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য রিফার্ড করেন।

এব্যাপারে সৌদি প্রবাসী ইসমাইল হোসেন বলেন, আমাকে ইরাক পাঠানোর নাম করে আমার নিকট থেকে গত ৫ বছর পূর্বে ৪ লক্ষ টাকা আদম ব্যাপারী মুন্নু নেয়। কিন্তু আমাকে সে ইরাকে পাঠিয়ে দিতে পারেনি। টাকা চাইলে টাকা দেয় দিচ্ছি বলে কাল ক্ষেপন করে আসছে। টাকা দেওয়ার কথা বলে ২৩ জুন সকালে তার বাড়িতে ডেকে নিয়ে আমাকে লক্ষ্য করে এসিড নিক্ষেপ করে আমার শরীর ঝলসে দিয়েছে।

এব্যাপারে আদম ব্যাপারী মুন্নু মিয়া বলেন, বর্তমানে ইসমাইল আমার কাছ থেকে ১ লক্ষ টাকা পায়। টাকা নিতে আমার বাড়ীতে আসলে তার পরিবারের লোকজন সহ আমাকে বেধরক ভাবে মারপিট শুরু করে। একপর্যায়ে ইসমাইল পা পিছলে পড়ে রান্না ঘরের চুলার উপরে রাখা গরম পানিতে উপরে পরে আহত হয়। তিনি অভিযোগ করে বলেন, ইসমাইল সহ তার পরিবারের লোকজন আমার বাড়িতে হামলা করে ৫ লক্ষাধিক টাকা লুটপাট করে নিয়ে যায়। তবে প্রবাসীকে এসিড নিক্ষেপ এর কোন ঘটনা ঘটেনি।

শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডা. ইতি রানী সাহা বলেন, রোগীর অবস্থা দেখে মনে হচ্ছে তার শরীরে এসিড জাতীয় দ্রব্য নিক্ষেপ করা হয়েছে।

এবিষয়ে শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ আব্দুর রউফ বলেন, এ ঘটনায় অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।