বগুড়ার শিবগঞ্জে জমির মালিকানা নিয়ে দ্বন্দ্ব থানায় অভিযোগ

বগুড়ার শিবগঞ্জ উপজেলার আমতলী বন্দরের সন্নিকটে মোকামতলা টু জয়পুরহাট রাস্তার পার্শ্বে একই জমির মালিকানা নিয়ে দ্বন্দ্ব সৃষ্টি হয়েছে।

প্রতিকার পেতে বৃহস্পতিবার রাতে আব্দুল মান্নান শেখ ৫জনের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করেছে।
এর আগে ৬ জুলাই বৃহস্পতিবার দুপুরে জাহাঙ্গীরাবাদ মৌজায় ৮১০ দাগের ২শতক জমির উপর আব্দুল মান্নান শেখের তৈরীকৃত টিন শেডের ঘর প্রতিপক্ষ ভেঙ্গে ফেলে।
সরেজমিনে সমীক্ষার জন্য ঐ স্থানে গেলে পূর্ব জাহাঙ্গীরাবাদ গ্রামের মৃত মহির উদ্দীনের পুত্র আব্দুল মান্নান বলেন, আমি ২০০৫ সালে মাঝপাড়া গ্রামের মৃতঃ কায়েম উদ্দীনের পুত্র জহুরুল ইসলামের নিকট থেকে ঐ জায়গা ক্রয় করেছি। আমার নিজ নামে দলিল, খাজনা ও খারিজ রয়েছে।

তিনি আরও বলেন আমতলী মাঝপাড়া গ্রামের মৃত মোজাহার আলীর পু্ত্র আহম্মাদ সহ ৯/১০ জন মিলে জোরপুর্বক আমার টিন শেডের ঘর ভাংচুর করে। এতে আমার ৫০হাজার টাকার ক্ষতি সাধন হয়েছে।
জমির অপর দাবীদার আমতলী মাঝপাড়া গ্রামের আহম্মাদ আলী বলেন, আমি ২০১৬ সালে একই দাগের ২শতাংশ জমি আমি জহুরুল ইসলামের নিকট থেকে ক্রয় করি। হঠাৎ করেই পূর্ব জাহাঙ্গীরাবাদ গ্রামের আব্দুল মান্নান শেখ টিনের ঘর তৈরী করতে থাকলে আমি জমির পূবের মালিক জহুরুলকে বিষয়টি অবগত করি। পরে জহুরুল নিজেই টিনের ঘরটি ভেঙে দেয়।
এবিষয়ে জমির পূর্বের মালিক জহুরুল এ বিষয়ে বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেন।

শিবগঞ্জ থানার এসআই মোশারফ এ প্রতিবেদককে জানান, থানা থেকে আমাকে ঘটনাস্থলে পাঠানো হয়েছিলো। আমি ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে শান্ত থাকতে বলেছি এবং জমির বৈধ কাগজপত্র নিয়ে থানায় আসতে বলেছি।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রউফ বলেন, একপক্ষের অভিযোগ পেয়েছি। পুলিশি আইনের মধ্যে থেকে তদন্ত সাপেক্ষে সঠিক আইনী পদক্ষেপ নেওয়া হবে।