বগুড়ার শিবগঞ্জে দিন মজুরের বাড়িতে হামলা; উচ্ছেদের পায়তারা!

বগুড়ার শিবগঞ্জের উত্তর শ্যামপুর গ্রামে বাড়ি ভাংচুর করে অসহায় এক পরিবারকে উচ্ছেদের পায়তারার অভিযোগ উঠেছে।

ঘটনাটি ঘটেছে গত ২৩ এপ্রিল রবিবার দূপূরে শিবগঞ্জ উপজেলার উত্তর শ্যামপুর গ্রামে। এ ঘটনায় দিনমজুর সাকা আকন্দ ঐ দিন রাতে থানায় একটি অভিযোগ দায়ের করে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার উত্তর শ্যামপুর গ্রামের অসহায় সাকা আকন্দের সাথে একই গ্রামের প্রতিপক্ষ মৃতঃ শামসুল হক আকন্দ এর ছেলে হাফিজার রহমান (৫২), তার ছেলে সবুজ আকন্দ (২৭) মৃত কোরবান আলীর ছেলে মোশারফ আলী (৫৫) ও হাফিজার রহমান এর স্ত্রী শিউলি বেগম (৪৫) গংদের সহিত প‚র্ব হতে জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছে। এর একর্যায়ে ২৩ এপ্রিল রবিবার দূপূরে প্রতিপক্ষরা অসৎ উদ্দেশ্যে অসহায় দিন মজুর সাকা আকন্দের বাড়িতে হামলা চালায়। এসময় প্রতিপক্ষরা দিন মজুরসহ তার পরিবারের সদস্যদেরকে উচ্ছেদ করার জন্য হুমকি ও ভয়-ভীতি প্রদান করে।

এব্যাপারে দিন মজুর সাকা আকন্দ বলেন, আমরা দীর্ঘদিন যাবৎ কুড়া ঘর নির্মাণ করে বসত বসবাস করে আসছি। আমাদের নামে ৬শতক জমির কাগজপত্রাদি রয়েছে। কিন্তু প্রতিপক্ষরা হঠাৎ করে অতর্কিত ভাবে আমার বসত বাড়িতে হামলা চালিয়ে ৫০ হাজার টাকা ক্ষতি সাধন করে। প্রতিপক্ষরা অহেতুক আমার জায়গা তাদের বলে দাবী করে আসছে। প্রতিপক্ষরা আমাকে জমি দলিল করে দিলেও তারা আমাকে এমনিতেই থাকতে দিয়েছে বলে প্রপাগান্ডা চালাচ্ছে। প্রতিকার পেতে আমি থানায় অভিযোগ দায়ের করেছি।

এ বিষয়ে প্রতিপক্ষ হাফিজার রহমান এর সাথে মুঠোফোনে বারবার যোগযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।
শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মনজুরুল আলম বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।