বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় জাতীয় পতাকা উত্তোলন দুপুরে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে দেশের সব প্রতিষ্ঠানে সকাল থেকে জাতীয় পতাকা উত্তোলনের আদেশ থাকলেও, পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদে তা দুপুরের দিকে পতাকা উত্তোলনের তথ্য পাওয়া গেছে।

রোববার (১৭ মার্চ) সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত পতাকা দন্ডে ছিল না জাতীয় পতাকা। গ্রাম পুলিশ আর উদ্যোক্তাকে দেখতে পাওয়া গেলেও চেয়ারম্যান ও সচিবের কক্ষ ছিল তালাবদ্ধ। পরে বিষয়টি উপজেলা প্রশাসন পর্যন্ত জানতে পারলে তড়িঘড়ি করে পতাকা উত্তোলন করিয়ে দেয় দায়িত্বে থাকা গ্রাম পুলিশ।

গ্রাম পুলিশ জয়নাল আবেদিন বলেন, ‘আজকে ছুটির দিন পতাকা উত্তোলন বিষয়ে কেউ কিছু বলেনি। পতাকা উত্তোলন করতে হবে কিনা, সে বিষয়ে আমরা জানিনা।’

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ তারেক হোসেন বলেন, এ বিষয়ে সচিবকে বলেন উনিই ভালো বলতে পারবে।
অন্যদিকে ইউনিয়ন পরিষদ সচিব আলোপ্তগীন মুকুল বলেন, পতাকা উত্তোলন হবেনা কেন? এবার তো নতুন না। পরে বিষয়টি বাড়াবাড়ি না করার জন্য বলেন তিনি।

এ বিষয়ে জানতে উপজেলা নির্বাহী অফিসার ফজলে রাব্বির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘পরিষদে জাতীয় পতাকা উত্তোলন হয়নি, এটা আপনার কাছ থেকেই জানতে পারলাম। বিষয়টির যথাযথ ব্যবস্থা নিতে দেখবেন জানিয়েছে।