বশেমুরবিপ্রবি জাতীয় শোক দিবসের উপর আলোচনা সভা অনুষ্ঠিত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতির উদ্যোগে জাতীয় শোক দিবসের উপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৪ আগস্ট) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের ৫০১ নম্বর কক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপাচার্য অধ্যাপক ড.এ.কিউ.এম মাহবুবের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভার সঞ্চালনার দায়িত্বে ছিলেন বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড.মোঃ আবু সালেহ। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য প্রদান করেন শিক্ষক সমিতির সহ-সভাপতি ড. মোঃ রাশেদুজ্জামান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন বাংলাদেশ প্রাইভেট ইউনিভার্সিটি এসোসিয়েশন এর চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ড সদস্য জনাব শেখ কবির হোসেন। এ সময় তিনি বঙ্গবন্ধুর সাথে কাটানো সময়ের স্মৃতিচারণ করেন। শিক্ষিত হওয়া ও প্রকৃত মানুষ হওয়া দু’টি দুই জিনিস দাবি করে তিনি শিক্ষকদের নৈতিক শিক্ষাদানের প্রতি উৎসাহী হওয়ার আহ্বান জানান।

এছাড়া প্রধান আলোচক হিসেবে বাংলাদেশ সৃষ্টির পিছনে বঙ্গবন্ধুর অবদানের ধারাবাহিক আলোকপাত করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন। তিনি বলেন, স্বাধীনতা উত্তর বঙ্গবন্ধুকে নিয়ে বর্তমান প্রজন্ম সঠিক ইতিহাস না জানায় অনেক সময়ই ধোয়াশায় ভোগে। বর্তমান প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের এবং বঙ্গবন্ধুর সঠিক ও নির্ভুল ইতিহাসটি তুলে ধরতে হবে।

আমন্ত্রিত অতিথি ও অনুষ্ঠানটির আয়োজক শিক্ষক সমিতিসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে সভাপতির বক্তব্যে উপাচার্য ড. এ.কিউ.এম মাহবুব বলেন, সঠিক ইতিহাস জানতে হলে আমাদের বঙ্গবন্ধুর পরিবারের সদস্য ও তার সহচর্যে থাকা লোকদের শরণাপন্ন হতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে ও তার স্বপ্নের সোনার বাংলা গড়তে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্ত করার আহ্বান জানান তিনি।

আলোচনা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ শাহজাহান, কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মোজাহার আলী, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. হাসিবুর রহমান, মানবিকী অনুষদের ডিন জনাব মোহাম্মদ আশিকুজ্জামান ভূঁইয়া, আইন অনুষদের ডিন ও প্রক্টর ড. মোঃ রাজিউর রহমান সহ বিভিন্ন বিভাগের সভাপতি, শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ।