বিএনপি ভুল রাজনীতির কারণে হতাশাগ্রস্ত : এনামুল হক শামীম

পানি সম্পদ উপ-মন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বিএনপি ভুল রাজনীতির কারণে হতাশাগ্রস্ত। এ হতাশাগ্রস্ততার কারণে তারা বারবার বিভ্রান্তমূলক কথা বলে যাচ্ছেন। জনগণের আস্থা আছে এই সরকারের ওপর, আস্থা রাখবে আমাদের বর্তমান নির্বাচন কমিশনের ওপরও। যে নির্বাচন কমিশনকে দায়িত্ব দেওয়া হয়েছে, তারা এ দায়িত্বটা যথাযথ ও সততার সঙ্গে পালন করবে এটাই আমরা প্রত্যাশা করি।

আজ শরীয়তপুরের সখিপুরের চরভাগায় বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী আবুল হাসেম মিয়া অডিটোরিয়ামে নড়িয়া উপজেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা।

তিনি আরও বলেন, আজ ১৬ জুলাই জননেত্রী শেখ হাসিনার কারান্তরীণ দিবস। ২০০৭ সালের ১৬ জুলাই ভোরে ফখরুদ্দিন-মইনউদ্দিনের সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে গ্রেপ্তার করে। তাকে গ্রেপ্তারের মধ্যদিয়ে বাংলার জনগণের গণতান্ত্রিক অধিকারকে অবরুদ্ধ করার অপপ্রয়াস চালায় তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার।তিনি আদালতের গেটে দাঁড়িয়ে প্রায় ৩৬ মিনিটের অগ্নিঝরা বক্তৃতার মাধ্যমে তৎকালীন সরকারের হীন-রাজনৈতিক ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ করেন। গ্রেপ্তার-পূর্ব মুহূর্তে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা একটি চিঠির মাধ্যমে দেশের জনগণ ও আওয়ামী লীগের নেতাকর্মীদেরকে গণতন্ত্র রক্ষায় মনোবল না হারিয়ে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান। সুতরাং তত্ত্বাবধায়ক সরকার আর কোনোদিনই বাংলাদেশে আসবে না। সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে।

উপ-মন্ত্রী বলেন, সংবিধান লঙ্ঘন করে অবৈধভাবে রাষ্ট্রীয় ক্ষমতা দখলে নেওয়া সামরিক শাসক জিয়াউর রহমান বাংলাদেশের নির্বাচনকে কলুষিত করা শুরু করেছিল। বিএনপিরতো নেতৃত্বেরই ঠিক নেই। এতিমের টাকা মেরে খেয়ে সাজাপ্রাপ্ত হয়েও খালেদা জিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতায় বাসায় থাকতে পারছে। আর তারেক রহমান সাজাপ্রাপ্ত হয়ে বিদেশে পলাতক। সবাই সাজাপ্রাপ্ত আসামি। সাজাপ্রাপ্ত আসামি দিয়ে নির্বাচন করে জেতা যায় না। আর নির্বাচনে পরাজয় হবে জেনেই তো তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চায়। বিএনপি দেশকে বারবার ধ্বংসের দিকে নেওয়ার চেষ্টা করেছে।

এনামুল হক শামীম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ সবদিক থেকে উন্নতি করছে। আর সেই সময়ে বিএনপি দেশকে পাকিস্তান বানানোর ষড়যন্ত্র লিপ্ত। এদেশের জনগণ একমাত্র জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই ঐক্যবদ্ধ। আর কারো নেতৃত্বে নয়। তাই আগামী নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ আবারও ক্ষমতায় আসবে এবং জননেত্রী শেখ হাসিনা পঞ্চম বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন।

নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মালের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে, সহ-সভাপতি ওহাব বেপারী, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন।

এতে নড়িয়া উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের ১৯০০ প্রতিনিধি অংশগ্রহণ করেন। এর মধ্যে ৫৪ জন প্রতিনিধি বক্তব্য রাখেন। তাদের একটাই দাবি, শরীয়তপুর-২ আসনের উন্নয়ন ও অগ্রগতির ধারাবাহিকতা রক্ষায় এনামুল হক শামীমকে যেন আগামী নির্বাচনে মনোনয়ন দেয়া হয়।