বিজয় দিবস আমাদের জাতীয় অহংকার : এনডিপি

ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা মহান বিজয় দিবস উপলক্ষে দেশবাসীকে অভিনন্দন জানিয়ে বলেন, পৃথিবীর মানচিত্রে স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে বাংলাদেশের অস্তিত্ব প্রকাশের দিন ১৬ ডিসেম্বর। বিজয় দিবস আমাদের জাতীয় অহংকার।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে গণমাধ্যমে প্রেরিত এক বাণীতে নেতৃদ্বয় এসব কথা বলেন।

তারা বলেন, পরাধীনতার শৃঙ্খল থেকে মাতৃভূমিকে মুক্ত করতে প্রাণ উৎসর্গ করা যুদ্ধজয়ের আনন্দ অতুলনীয়। ৪৭ বছর আগে এই দিনে বর্বর পাকিস্তানি বাহিনী হাতের অস্ত্র ফেলে মাথা নিচু করে দাঁড়িয়েছিল বিজয়ী বাঙালির সামনে। তারা স্বাক্ষর করেছিল পরাজয়ের সনদে।

নেতৃদ্বয় মহান মুক্তিযুদ্ধের লক্ষ্য ও চেতনা বাস্তবায়নে নিজ নিজ অবস্থান থেকে স্বাধীনতা বিরোধী অপশক্তি ও দুর্নীতি-দুর্বৃত্তায়নের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, ১৯৭১’র ১৬ ডিসেম্বর বিজয়ের মাধ্যমে জাতি পায় স্বাধীন রাষ্ট্র, নিজস্ব পতাকা ও জাতীয় সংগীত। বাঙালি জাতির এই বীরত্ব ও দেশাত্মবোধ বিশ্বে নতুন ইতিহাস সৃষ্টি করে।

কর্মসূচী :
মহান বিজয় দিবস উপলক্ষে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি আগামীকাল বুধবার সকাল ৭টায় জাতীয় স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পন করবে এবং দলের উদ্যোগে সকাল ১১ টায় আনোয়ার জাহিদ মিরনায়তনে আলোচনা সভার আয়োজন করেছে।